News71.com
 Sports
 13 Jun 16, 07:27 PM
 574           
 0
 13 Jun 16, 07:27 PM

জিম্বাবুয়ের বিরুদ্ধে ভারতের দাপুটে ক্রিকেট সিরিজ জয়

জিম্বাবুয়ের বিরুদ্ধে ভারতের দাপুটে ক্রিকেট সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক: জিম্বাবুয়ের বিরুদ্ধে ৮ উইকেটের বড় ব্যাবধানে সিরিজ জিতে নিল ভারত। ১৫ জুন তৃতীয় একদিনের ম্যাচ এখন শুধুই ভারতের কাছে নিয়মরক্ষার এবং জিম্বাবুয়ের কাছে সম্মান রক্ষার হয়ে দাঁড়ালো। প্রথম ম্যাচেও ৯ উইকেটে জিতেছিল ধোনি বাহিনী।

আজ টস জিতে জিম্বাবুয়েকে আগে ব্যাট করতে আমন্ত্রণ করে ভারত। ব্যাট করতে নেমে মাত্র ৩৪.৩ ওভারে মাত্র ১২৬ রানে শেষ হয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস। ৩ উইকেট নিয়ে ম্যাচের প্রথম পর্বের নায়ক হন যজুবেন্দ্র চাহাল। এছাড়াও দুটো করে উইকেট নিয়েছেন বারিন্দর স্রান এবং ধবল কুলকার্নি। একটি করে উইকেট নিয়েছেন বুমরাহ এবং অক্ষর প্যাটেল। জিম্বাবুয়ের হয়ে সবথেকে বেশি ৫৩ রান করেছেন শিবান্দা। চিভাভা করেন ২১ রান এবং সিকন্দর রাজা করেন ১৬ রান। এছাড়া জিম্বাবুয়ের কোনও ব্যাটসম্যানই দু অঙ্কের রানে পৌঁছতে পারেননি!

জবাবে ব্যাট করতে নেমে ২৬.৫ ওভারেই ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষে পৌঁছে যায় ভারত। আগের ম্যাচের নায়ক রাহুল এদিন ৫০ বলে ৩৩ রান করে আউট হয়ে যান। অন্য ওপেনার করুণ নায়ার করেন ৬৮ বলে ৩৯ রান। এরপর অম্বাতি রায়ডু অপরাজিত ৪১ এবং মণীশ পাণ্ডে অপরাজিত ৪ রান করে ম্যাচ জিতিয়ে প্যাভিলিয়নে ফেরেন। জিম্বাবোয়ের হয়ে একটি করে উইকেট নেন চিভাভা এবং সিকন্দর রাজা। আজ রাহুল আরও একটি ভারতীয় রেকর্ড করলেন। অভিষেকের পর তিনি আউট হলেন ১৩৩ রান করে!

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন