News71.com
 Sports
 13 Jun 16, 12:49 PM
 632           
 0
 13 Jun 16, 12:49 PM

জয় দিয়েই শুরু হল বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির ইউরো কাপ মিশন

জয় দিয়েই শুরু হল বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির ইউরো কাপ মিশন

স্পোর্টস ডেস্ক: ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের চলমান আসরে জয় নিয়ে নিজেদের মিশন শুরু করেছে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। গ্রুপ সির ম্যাচে ইউক্রেনকে ২-০ গোলে হারিয়েছে জার্মানরা। প্রতিযোগিতার তিনবারের চ্যাম্পিয়ন জার্মানির হয়ে দুটি গোল করেন স্কোড্রান মুস্তাফি এবং বাস্তিয়ান শোয়াইন্সটাইগার।


গ্রুপপর্বের ম্যাচের শুরুতেই হোঁচট খাওয়া থেকে বেঁচে যায় জার্মানি। পঞ্চম মিনিটে ইউক্রেনের তারকা স্ট্রাইকার ইয়েভেন ডি বক্সের বাইরে থেকে বাঁকানো শট নেন। তবে, এক্ষেত্রে জার্মানদের রক্ষা করেন দলের সেরা তারকা ম্যানুয়েল ন্যুয়ের। দক্ষ হাতে বল নিজের নিয়ন্ত্রণে নেন গত বিশ্বকাপের সেরা এই গোলরক্ষক।


খেলার ১৯তম মিনিটে প্রথম লিড নেয় জোয়াকিম লোর শিষ্যরা। রিয়াল তারকা টনি ক্রুসের দারুণ এক অ্যাসিস্ট থেকে গোল করেন ভ্যালেন্সিয়ার ডিফেন্ডার মুস্তাফি। ফলে, ১-০ গোলে এগিয়ে যায় জার্মানরা। প্রথমার্ধের এই স্কোরেই বিরতিতে যায় দুই দল। এর আগে দুই দলের মুখোমুখি সাক্ষাতে শেষ ১৩ গোলের ৯টিই হয়েছিল প্রথমার্ধে।


বিরতির পর ফিরে ৫২ মিনিটের মাথায় টনি ক্রুসের নেওয়া শট গোলবারে লেগে ফিরে আসে। ৫৮ মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল ইউক্রেন। রেকিটিস্ককির ফ্রি-কিক প্রতিহত করেন জার্মান দেয়াল ন্যুয়ের। ৬২ মিনিটে সামি খেদিরার শট রুখে দেন ইউক্রেনের গোলরক্ষক। খেদিরার নেওয়া ২৫ গজ দূর থেকে বিদ্যুতগতির শট রুখে দিতে আগে থেকেই প্রস্তুত ছিলেন শাখতার দোনেস্কের সেরা গোলরক্ষক আন্দ্রিয়া পায়াতোভ। ৬৯ মিনিটের মাথায় রিয়ালের সাবেক তারকা খেদিরাকে ফের হতাশ হতে হয়।


৮৯তম মিনিটেও হাল না ছাড়া ইউক্রেন সমতায় ফিরতে চেয়েছিল। গতিসম্পন্ন বলে শট নিয়েছিলেন আরমোলেনকো। শেষ অবধি ন্যুয়ের এবারও জার্মানির রক্ষাকর্তা। ম্যাচের যোগ করা অতিরিক্ত সময়ে মারিও গোতজের বদলি হিসেবে মাঠে নামেন বাস্তিয়ান শোয়াইন্সটাইগার। আর মাঠে নেমে দুই মিনিটের মাথায় গোল করেন তিনি। মেসুত ওজিলের অ্যাসিস্ট থেকে গোলটি করেন তিনি। ফলে, ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইউরো শিরোপার অন্যতম দাবীদার জার্মানি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন