News71.com
 Sports
 13 Jun 16, 10:59 AM
 640           
 0
 13 Jun 16, 10:59 AM

কোপা আমেরিকা কাপ ।। গ্রুপ পর্ব থেকেই বিশ্বকাপজয়ী ব্রাজিলের বিদায়

কোপা আমেরিকা কাপ ।। গ্রুপ পর্ব থেকেই বিশ্বকাপজয়ী ব্রাজিলের বিদায়

স্পোর্টস ডেস্ক: কোপা আমেরিকার প্রথম ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে গোলশূন্য ড্র করে শুরুটা ভালোভাবে করতে পারেনি ব্রাজিল। তাই বলে সেলেসাওদের যে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হবে, সেটাই বা কে ভাবতে পেরেছিল! অবিশ্বাস্য এই ঘটনাই শেষপর্যন্ত ঘটে গেল কোপা আমেরিকার শতবর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত বিশেষ সংস্করণে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে পেরুর বিপক্ষে ১-০ গোলে হেরে বিদায় নিতে হলো পাঁচবারের বিশ্বকাপজয়ীদের।

শেষ ১০ মিনিটে গোল শোধের মরিয়া চেষ্টা চালিয়েও সফল হতে পারেননি ব্রাজিলের তারকা ফুটবলাররা। ৮০ মিনিটে ব্রাজিলকে হতাশ করেছেন পেরুর গোলরক্ষক গ্যালেস। রুখে দিয়েছেন ফেলিপে লুইসের দারুণ একটি শট। যোগ করা সময়ে গোল করে খেলায় সমতা ফেরানোর মোক্ষম সুযোগ পেয়েছিলেন আলিয়াস। কিন্তু গোলপোস্টের ঠিক সামনে পাওয়া বলটিকে জালে জড়াতে পারেননি ব্রাজিলের এই মিডফিল্ডার।

ম্যাচের প্রায় পুরোটা সময় দাপুটে ফুটবল খেললেও শেষপর্যন্ত বিতর্কিত এক গোলের কারণে কপাল পুড়েছে ব্রাজিলের। প্রধমার্ধে গোলশূন্য সমতার পর দ্বিতীয়ার্ধে ঘটে যায় চরম নাটকীয় পরিস্থিতি। ৭৫ মিনিটের মাথায় আন্দ্রাসে পোলোর ক্রস থেকে ব্রাজিলের জালে বল জড়িয়ে দিয়েছিলেন পেরুর ফরোয়ার্ড রাউল রুইদিয়াজ। ব্রাজিলের খেলোয়াড়রা সঙ্গে সঙ্গে হ্যান্ডবলের আবেদন জানান। বেশ কিছুক্ষণ বাকবিতণ্ডার পর অবশেষে সেটি গোল হিসেবেই ঘোষণা করেছেন রেফারি। এই বিতর্কিত গোলেই শেষপর্যন্ত কপাল পুড়েছে ব্রাজিলের। এর আগে প্রথমার্ধে বেশির ভাগ সময়ই বলের দখল ছিল ব্রাজিলের কাছে।

গোলপোস্টের নিচে অলস সময় কাটাতে হয়েছে ব্রাজিলের গোলরক্ষক আলিসনকে। অন্যদিকে বেশ কয়েকবার পেরুর রক্ষণভাগে আতঙ্ক ছড়িয়েও গোলের দেখা পায়নি ব্রাজিল। ২৭ মিনিটে গাব্রিয়েলের গোলপ্রচেষ্টা দারুণভাবে রুখে দিয়েছেন পেরুর গোলরক্ষক পেদ্রো গ্যালেস। ৩৪ মিনিটে ফেলিপে লুইসের পাস থেকে একেবারে ফাঁকায় বল পেয়েও সেটি জালে জড়াতে পারেননি উইলিয়ান। বল চলে গেছে গোলপোস্টের কিছুটা ওপর দিয়ে। ৪১ মিনিটে আরেককবার হতাশ হতে হয়েছে ‘গাবিগোল’ খ্যাত গাব্রিয়েলকে। আবারও তাঁর জোরালো শট রুখে দিয়েছেন পেরুর গোলরক্ষক।

হতাশাজনক এই হারের ফলে ১৯৮৭ সালের পর প্রথমবারের মতো কোপা আমেরিকার গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হলো ব্রাজিলকে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন