News71.com
 Sports
 12 Jun 16, 02:00 PM
 596           
 0
 12 Jun 16, 02:00 PM

আমিরকে সর্বোচ্চ পর্যায়ে নিতে চান কোচ মিকি আর্থার।।

আমিরকে সর্বোচ্চ পর্যায়ে নিতে চান কোচ মিকি আর্থার।।

স্পোর্টস ডেস্ক: ৫ বছরের নিষেধাঞ্জা কাটিয়ে মোহাম্মদ আমির আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন বেশ কিছুদিন হয়েছে। তবে ইংল্যান্ড সফরের আগে আমিরের ইংল্যান্ডের ভিসা প্রাপ্তি পাকিস্তানের জন্য দারুণ একটি সুখবর। আমিরকে তার সামর্থ্য অনুযায়ী একজন ক্রিকেটার হিসেবে সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যাওয়াকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন দলের নবনিযুক্ত কোচ মিকি আর্থার।

এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের দলের চরম ব্যর্থতার পর প্রধান কোচ ওয়াকার ইউনুসের পরিবর্তে নিযুক্ত হয়েছেন মিকি আর্থার। পাকিস্তান দলের শৃঙ্খলা ফিরিয়ে এনে সীমিত ওভারে পাকিস্তানের সাফল্য ফিরিয়ে আনাকে চ্যালেঞ্জ হিসেবে নেওয়ার পাশাপাশি ইংল্যান্ড সফরে আমিরকে যথাযথ ব্যবহারের প্রত্যয় জানিয়েছেন ৪৮ বছর বয়সী এই কোচ।

তিনি বলেন, ‘আমির তার সময়কে দারুণভাবে কাজে লাগিয়েছে এবং সফলও হয়েছে। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) করাচি কিংসের হয়ে দায়িত্ব পালনকালে আমি তাকে পেয়েছি। অন্যান্য ক্রিকেটারদের তুলনায় সে অনেক বেশি পেশাগত।’

কোচ আরও বলেন, ‘দলের অন্যান্য ক্রিকেটাররা আমার জন্য ততটা আলোচ্য বিষয় না। আলোচিত আমিরকে দিয়ে সর্বোচ্চ পারফরম্যান্স করানোটাই আমার কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। একজন ক্রিকেটার হিসেবে আমিরকে সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যাওয়াই আমার মূল লক্ষ্য। যার যা খুশি সে বলতে পারে। তাতে আমার কিছু এসে যায় না। দলের প্রধান কোচ হিসেবে আমি চাইবো, ইংল্যান্ডের বিপক্ষে সিরিজেই আমিরকে সম্পূর্ণভাবে কাজে লাগানোর। আমার মূল লক্ষ্য হবে, ইংল্যান্ডের বিপক্ষে তাকে তার সমর্থ্য অনুযায়ী সর্বোচ্চ সফল ক্রিকেটার হিসেবে প্রমাণ করা’

উল্লেখ্য, চলতি বছরের ১৪ জুলাই ইংল্যান্ড সফরে যাচ্ছে পাকিস্তান। সেখানে তারা চার টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলবে। ইংল্যান্ড সফরেই পাকিস্তানের নতুন কোচ হিসেবে আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করতে যাচ্ছেন নবনিযুক্ত কোচ আর্থার।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন