News71.com
 Sports
 09 Jun 16, 12:12 PM
 811           
 0
 09 Jun 16, 12:12 PM

হাইতির বিপক্ষে ব্রাজিলের ৭-১ গোলের দাপুটে জয় ।।

হাইতির বিপক্ষে ব্রাজিলের ৭-১ গোলের দাপুটে জয় ।।

স্পোর্টস ডেস্কঃ ৭ গোলের কথা মাথায় আসলেই ব্রাজিল সমর্থকদের চোখে ভেসে ওঠে দুঃসহ স্মৃতি। বিশ্বকাপের সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলের হার এখনো পীড়া দেয় ব্রাজিলিয়ান সমর্থকদের। আবারো ব্রাজিলের ম্যাচের ফলাফল দাঁড়ালো ৭-১ গোলে। কিন্তু এবার বিজয়ীর বেশেই মাঠ ছাড়লো দুঙ্গাবাহিনী। হাইতিকে ৭-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রাখলো কৌতিনহরা ।

ম্যাচের শুরু থেকেই দাপটের সঙ্গে খেলতে থাকে ব্রাজিল। ম্যাচের ১৪ মিনিটেই ফিলিপে লুইসের বাড়ানো বলে গোলের সূচনা করেন লিভারপুল তারকা ফিলিপে কৌতিনহো। ২৯ মিনিটে আবারো কৌতিনহোর গোল। ৩৫ মিনিটে রেনাতো আগুস্তো আরো একটি গোল করলে প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় ব্রাজিল। বিরতি থেকে ফিরে জোনাসের পরিবর্তে মাঠে নামেন গ্যাব্রিয়েল বারবোসা। ৫৯ মিনিটে তিনিও গোলের খাতায় নাম লেখান ।

এলিয়াসের অসাধারণ পাসে কোপা আমেরিকায় নিজের প্রথম গোলটি করেন তিনি। ৬৭ মিনিটে দানি আলভেজের ক্রসে লুকাস লিমা গোল করলে ৫-০ গোলে এগিয়ে যায় ব্রাজিল। পিছিয়ে থেকেও হাল ছাড়েনি হাইতি। ৬৯ মিনিটেই ১ গোল শোধ দেন হাইতির মার্সেলিন। কিন্তু আসলে কাজের কাজ কিছুই করতে পারেনি হাইতি। উল্টো ৮৬ মিনিটে রেনাতো আগুস্তোর আরো একটি গোলে ৬-১ গোলে এগিয়ে যায় দুঙ্গার দল ।

এতো গোলের পরেও অপূর্ণ ছিল একটি হ্যাটট্রিক। সেটিও এসে গেল ম্যাচের অন্তিম মুহূর্তে। ম্যাচের শেষ সময়ে গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন কৌতিনহো। ৭-১ গোলের জয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। কোপা আমেরিকায় নিজেদের শেষ ম্যাচে পেরুর মুখোমুখি হবে ব্রাজিল ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন