News71.com
 Sports
 07 Jun 16, 10:04 PM
 721           
 0
 07 Jun 16, 10:04 PM

ফুটবল দুনিয়ার কাসানোভা রোনালদোকে নিয়ে নানা বিতর্ক

ফুটবল দুনিয়ার কাসানোভা রোনালদোকে নিয়ে নানা বিতর্ক

স্পোর্টস ডেস্ক: ইবিৎজায় রহস্যময়ী সুন্দরীর সঙ্গে পোল ডান্স। অ্যান্ট ম্যানের মুখোশ পরে বর্ণবিদ্বেষী তিরে বিদ্ধ। দুর্দান্ত ফুটবলার হওয়ার ছাড়াও দারুণ প্লে-অ্যাক্টর। এমন কটাক্ষ শুনতে হচ্ছে বিপক্ষ কোচের থেকে। ইউরো অভিযানে নামার আগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর শেষ তিন দিন। এখনও ইউরোয় বল গড়ালো না। কিন্তু শিরোনামে সেই রোনাল্ডো। এবং অবশ্যই সেটা ফুটবলজনিত কারণে নয়। মাঠে যতটা চোখ ধাঁধানো, মাঠের বাইরে ততটাই লাস্যময় জীবন কাটাতে অভ্যস্ত রোনালদো।

বিশ্বের প্রায় সমস্ত টপ মডেলের সঙ্গেই তাঁর নাম জড়ানো হয়েছে। এ বার দেখা যাচ্ছে ইউরো শুরুর কয়েক দিন আগে ইবিৎজার সমুদ্রকসৈকতে পোল ডান্স করতে ব্যস্ত ফুটবল দুনিয়ার কাসানোভা। সঙ্গে লাস্যময়ী যেখানে ইভ ফার্ন্দানেজ বলে ওই মডেলের সঙ্গে অত্যন্ত ঘনিষ্ঠ ভাবে নাচছেন রোনালদো। যে ছবি আপাতত সাড়া ফেলেছে ফুটবল দুনিয়ায়।

তাঁর এক নম্বর প্রতিদ্বন্দ্বীর মতো তিনিও এখন পর্যন্ত দেশকে কোনও ট্রফি দিতে পারেননি। এই ইউরোওই হয়তো রোনালদোর শেষ সুযোগ। ঠিক যেমন মনে করা হচ্ছে, লিওনেল মেসিও এ বার ট্রফি না পেলে দেশজ জার্সিতে ব্যর্থ বলেই চিহ্নিত হবেন। কোপা শুরু হয়ে গেছে, কিন্তু মেসি চোটে অনিশ্চিত। আর ইউরো শুরুর দিন কয়েক আগে রোনালদো জড়িয়ে পড়লেন নানা বিতর্কে।

বিমানে আসার পথে কালো মুখোশ পরে বর্ণবিদ্বেষ বিতর্কে জড়িয়ে গেলেন সিআর সেভেন এবং দ্বিতীয় বিতর্কটা শুরু সিআর সেভেনের পর্তুগিজ টিমের সঙ্গে যোগ দিতে যাওয়ার পথে। এই বিমান সফরেও ফুটবলবিশ্বকে দু’ভাগে ভাগ করে দিলেন রোনালদো। বিমানের মধ্যে বসে বন্ধুদের সঙ্গে অ্যান্ট ম্যানের মুখোশ পরে ছবি টুইট করেন রোনালদো এবং লেখেন, ‘ট্যান্ড ফেসেস।’

ছবির এই ক্যাপশন নিয়েই তোলপাড় শুরু সোশ্যাল মিডিয়ায়। এক দল রোনালদোর উপর বর্ণবিদ্বেষের অভিযোগ তোলেন। আবার রোনালদোর ভক্তরা তাঁর পাশে দাঁড়িয়ে লেখেন, ‘রোনালদো শুধু একটু ঠাট্টা করেছে। ঝামেলা অবশ্য আরও লেগেছে। রোনালদোর পর্তুগাল ইউরো অভিযান শুরু করছে আইসল্যান্ডের বিরুদ্ধে। যে দলের কোচ লার্স লেগারব্যাকের মতে, রোনাল্ডো সঙ্গে ব্র্যাড পিট, টম ক্রুজের মতো হলিউড তারকাদের বিশেষ কোনও পার্থক্য নেই।

ব্র্যাড পিটরা ক্যামেরার সামনে যা করেন, রোনালও মাঠে সেটাই করেন— অনবদ্য অভিনয়। লেগারব্যাক বলছেন, পর্তুগাল দলে বিশ্বের সেরা প্লেয়ার আছে। কিন্তু রোনালদো তো সেরা অভিনেতাও। পর্তুগালে বেশ ভাল ভাল ছবি বানানো হয়। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালেও তো আটলেটিকোর বিরুদ্ধে পেপে নামক আর এক অভিনেতাকে দেখা গেল। হাল্কা স্ট্রেচিং করলেন, পর্তুগাল ট্রেনিংয়ে নেমে গোলও দিলেন। আর বুঝিয়েও দিলেন যতই ইভে তিনি মত্ত থাকুন, মিশন ইউরোর জন্য তৈরি সিআর সেভেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন