News71.com
 Sports
 03 Jun 16, 01:57 PM
 838           
 0
 03 Jun 16, 01:57 PM

আজীবন নিষিদ্ধ পাকিস্তানি ক্রিকেটার দানিশ কানেরিয়া ক্যারিয়ার রক্ষায় ভারতীয় ক্রিকেট বোর্ডের শরণাপন্ন......

আজীবন নিষিদ্ধ পাকিস্তানি ক্রিকেটার দানিশ কানেরিয়া ক্যারিয়ার রক্ষায় ভারতীয় ক্রিকেট বোর্ডের শরণাপন্ন......

স্পোর্টস ডেস্ক: টেস্টে পাকিস্তানের সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস ও ইমরান খানের পরই তাঁর নাম। ৬১ টেস্টে ২৬১ উইকেট, পাকিস্তানের স্পিনারদের মধ্যে সবচেয়ে সফল। নিজেই বলেছেন, এখনো খেলতে পারলে সংখ্যাটা এত দিনে ৫০০ ছাড়িয়ে যেত। দানিশ কানেরিয়ার তো পাকিস্তান ক্রিকেটে অন্যরকম সম্মান নিয়ে থাকার কথা ছিল!

কিন্তু স্পট-ফিক্সিংয়ে জড়িয়ে তিনি উল্টো প্রায় বিস্মৃত এক নাম। ২০০৯ ন্যাটওয়েস্ট প্রো-৪০ সিরিজে এসেক্সের হয়ে খেলার সময় ফিক্সিংয়ে জড়িয়ে পড়েছিলেন। সেই ঘটনায় তিন বছর পর ইংল্যান্ড ও ওয়েলশ ক্রিকেট বোর্ড (ইসিবি) কানেরিয়াকে আজীবন নিষিদ্ধ করে। এর থেকে মুক্তি পেতে ৩৫ বছর বয়সী লেগ স্পিনার এখন সাহায্য চাইছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই)।

‘তীর্থযাত্রা’ করতে এখন ভারতে আছেন কানেরিয়া। সেখানেই এক সাক্ষাতকারে পাকিস্তানি ক্রিকেটার বললেন বিসিসিআইয়ের কাছে সাহায্য চাওয়ার কথা, ‘যতবার ভারতে এসেছি, অনেক ভালোবাসা পেয়েছি মানুষের কাছ থেকে। এবারের সফরে বিসিসিআইয়ের কোনো কর্মকর্তার সঙ্গে সাক্ষাতের কথা এখনো হয়নি আমার। তবে তেমন কিছু হলে ভালোই লাগবে। ভারতীয় বোর্ডের কাছে সাহায্য চেয়েছি আমি, কারণ তাঁরা অনেক শক্তিশালী!’ ভারতীয় বোর্ডের শক্তি ব্যবহার করে আজীবন নিষেধাজ্ঞা উঠিয়ে নেওয়া সম্ভব কি না, সেটি কানেরিয়াই ভালো বলতে পারবেন। তবে পাকিস্তান লেগস্পিনার নিজে অবশ্য দাবি করেন, তিনি ষড়যন্ত্রের শিকার। ২০১২ সালে ইসিবির ট্রায়ালে এসেক্স-সতীর্থ মারে ওয়েস্টফিল্ড জানিয়েছিলেন, কানেরিয়াই তাঁকে স্পট-ফিক্সারের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছিলেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন