sports
 02 Jun 16, 11:58 AM
 522             0

বিশ্বের সেরা ১০০ ক্রীড়াবিদের তালিকায় রোলানদো-মেসির পাশে কোহলি এবং ধোনি....

বিশ্বের সেরা ১০০ ক্রীড়াবিদের তালিকায় রোলানদো-মেসির পাশে কোহলি এবং ধোনি....

স্পোর্টস ডেস্ক: বর্তমান বিশ্বের সবচেয়ে বিখ্যাত ১০০ খেলোয়াড়ের এক তালিকা প্রকাশ করেছেন ইএসপিএন। সেখানে ক্রিকেটার মাত্র দুজন এবং দুজনই ভারতীয়। ক্রিস্তিয়ানো রোনালদো, লিওনেল মেসিদের পাশে জ্বলজ্বল করছেন বিরাট কোহলি ও এমএস ধোনি। এই তালিকার সেরা আটে ভারতের টেস্ট অধিনায়ক কোহলি। আর ১৪তম স্থানটি ভারতের সীমিত ওভারের অধিনায়ক ধোনির।

সত্যিকার অর্থে তালিকাটিতে ফুটবল, বাস্কেটবল, টেনিস ও গলফ খেলোয়াড়দের প্রাধান্য। পর্তুগাল ও রিয়াল মাদ্রিদের রোনালদো যে তালিকার শীর্ষে। এক নম্বর তিনি। দুই নম্বরে আছেন বাস্কেটবল খেলোয়াড় লেব্রন জেমস। তিনে আর্জেন্টিনা ও বার্সেলোনার ফুটবলার লিওনেল মেসি। চারে ব্রাজিল ও বার্সেলোনার খেলোয়াড় নেইমার। পাঁচ নম্বর সুইজারল্যান্ডের টেনিস কিংবদন্তি রজার ফেদেরার। বাস্কেটবল খেলোয়াড় কেভিন ডুরান্ট ৬, গলফার টাইগার উডস ৭, কোহলি ৮, কলম্বিয়ার ফুটবলার হামেস রদ্রিগেজ ৯ ও স্পেনের টেনিস খেলোয়াড় রাফায়েল নাদাল ১০ নম্বরে।

এছাড়াও ভারতের টেনিস খেলোয়াড় সানিয়া মির্জা আছেন ৪১ নম্বরে। বিশ্বের দ্রুততম স্প্রিন্টার উসাইন বোল্ট তালিকায় ১৫তম, টেনিস খেলোয়াড় নোভাক জকোভিচ ১৬তম, উরুগুয়ের ফুটবলার লুই সুয়ারেস ২২তম।

ইএসপিএনের স্পোর্টিং বিশ্লেষক ডিরেক্টর বেন অ্যালামার এই শত বিখ্যাত খেলোয়াড়ের তালিকা প্রস্তুত করেছেন। কয়েকটি বিষয়ের যোগফল এই তালিকা। খেলোয়াড়ের বেতন, এনডোর্সমেন্ট, সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলোয়ার এবং গুগল সার্চে তাদের জনপ্রিয়তা মিলিয়ে তৈরি করা হয়েছে এই তালিকা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')