sports
 02 Jun 16, 01:16 AM
 176             0

ইংল্যান্ডকে হারিয়েই চ্যাম্পিয়ন্স ট্রফির যাত্রা শুরু করতে চান মাশরাফি।।

ইংল্যান্ডকে হারিয়েই চ্যাম্পিয়ন্স ট্রফির যাত্রা শুরু করতে চান মাশরাফি।।

স্পোর্টস ডেস্কঃ ২০১৫ সালের ক্রিকেট বিশ্বকাপে ইংল্যান্ডকে বিদায় করে দেওয়া ম্যাচে রুবেল হোসেনের সেই ডেলিভারির কথা নিশ্চয় মনে থাকবে বাংলাদেশের ক্রিকেট ভক্তদের। রুবেলের অসাধারণ বোলিং নৈপুন্যে ইংল্যান্ডকে বিদায় করে দিয়ে বাংলাদেশকে প্রথম বারের শেষ আটে তোলেন তিনি।

সেই ইংল্যান্ডের বিপক্ষেই ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির মিশন। আর চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসরের উদ্বোধনী ম্যাচে তাদেরকে হারিয়েই নিজেদের চ্যাম্পিয়ন্স ট্রফির মিশন শুরু করতে চান বাংলাদেশের রঙিন জার্সির অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আইসিসিকে দেওয়া সকল দেশের অধিনায়কের এক বার্তায় এমনটাই জানান মাশরাফি।
মাশরাফি বললেন, আগামী বছরের আইসিসি ট্রফিতে আবারো ফিরতে পেরে আমি খুবই উচ্ছ্বসিত এবং প্রথম ম্যাচেই আমাদের লড়তে হবে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে যাদেরকে আমরা অ্যাডিলেডে ওয়ানডে বিশ্বকাপে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিলাম। শুধু সেই পারফর্ম্যান্স দেখলে চলবেনা, গত ১৮ মাস আমরা অসাধারণ ক্রিকেট খেলে আজ এই টুর্নামেন্টে জায়গা করে নিয়েছি কিন্তু সেই জয়টি অবশ্যই আমাদের আত্মবিশ্বাস জোগাবে যাতে করে আমরা জয় দিয়েই টুর্নামেন্ট শুরু করতে পারি।

ভারত, দক্ষিণ আফ্রিকা এবং পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়ের সাফল্যস্বরূপ র্যাং কিংয়ে সাত-এ উঠেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সুযোগ পায় মাশরাফিবাহিনী। আগামী বছরের জুন মাসে শুরু হওয়া টুর্নামেন্টের প্রথম ম্যাচেই ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ খেলবে ‘এ’ গ্রুপে। গ্রুপের অন্য দলগুলো হচ্ছে নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। অন্যদিকে গ্রুপ বি'র দলগুলো হচ্ছে- ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা।

উল্লেখ্য, ২০০৬ সালে ভারতে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার পর প্রথমবারের মতো এই টুর্নামেন্টে খেলতে যাচ্ছে বাংলাদেশ। ইংল্যান্ডে ২০১৭ সালের ১ জুন টুর্নামেন্টটি শুরু হয়ে চলবে ১৮ জুন পর্যন্ত।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')