News71.com
 Sports
 30 May 16, 10:10 PM
 870           
 0
 30 May 16, 10:10 PM

ব্রাজিলের গ্যাবিগোলের দুর্দান্ত অভিষেক

ব্রাজিলের গ্যাবিগোলের দুর্দান্ত অভিষেক

স্পোর্টস ডেস্ক: আর্জেন্টিনার সাবেক তারকা ফুটবলার গ্যাব্রিয়েল বাতিস্তুতার আরেক নাম ‘বাতিগোল’। আর এবার ব্রাজিলে এসেছেন ‘গ্যাবিগোল’। এই তরুণ স্ট্রাইকারের নামও গ্যাব্রিয়েল। তবে আসল নাম ছাপিয়ে ব্রাজিলের ঘরোয়া ফুটবলে ‘গ্যাবিগোল’ নামেই বেশি পরিচিত তিনি। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের উদীয়মান তারকার শুরুটাও ভালোই হয়েছে। আন্তর্জাতিক ফুটবলে অভিষেক ম্যাচেই গোল করেছেন গ্যাব্রিয়েল।

কোপা আমেরিকা শতবার্ষিকীর প্রস্তুতি ম্যাচে পানামাকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল। বিখ্যাত হলুদ জার্সিধারীদের দ্বিতীয় গোলটি করেছেন ‘গ্যাবিগোল’। ডেনভারে ম্যাচের দ্বিতীয় মিনিটেই দুঙ্গার দলকে এগিয়ে নিয়ে যান জোনাস। প্রথম একাদশে উপেক্ষিত গ্যাব্রিয়েল ম্যাচের ৬৪ মিনিটে নেমেছিলেন জোনাসেরই জায়গায়। গোল করেছেন তার ৯ মিনিট পরেই। গোলটাও বেশ দুর্দান্ত ছিল। বক্সের ভেতর একটা লং বল ধরে, বাঁ পায়ের প্লেসিং শটে বল জালে জড়িয়ে দিয়েছেন ১৯ বছর বয়সী গ্যাব্রিয়েল। তারপর ছুটে গিয়ে জড়িয়ে ধরেছেন কোচ দুঙ্গাকে।

ব্রাজিলে অনেকেই গ্যাব্রিয়েলের মধ্যে দেখতে পাচ্ছেন নেইমারের ছাপ। ব্রাজিলের বিখ্যাত ক্লাব সান্তোস থেকে বার্সেলোনায় যোগ দিয়েছেন নেইমার। আর গ্যাব্রিয়েলের বর্তমান ঠিকানা সান্তোস। তবে শুধু এ কারণে নয়, খেলার ধরনে মিল থাকার জন্যই বার্সা তারকার সঙ্গে তুলনা করা হয়েছে তাকে ।

কোপা আমেরিকায় ব্রাজিলের প্রথম ম্যাচ ৫ জুন, ইকুয়েডরের বিপক্ষে। ‘বি’ গ্রুপে দুঙ্গার দলের অন্য দুই দল হাইতি ও পেরু।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন