News71.com
 Sports
 05 May 16, 09:21 PM
 970           
 0
 05 May 16, 09:21 PM

এক কথায় বললে মাশরাফি বিশেষ একটা চরিত্র ।। ক্রিকেট তারকা মাসাকাদজা

এক কথায় বললে মাশরাফি বিশেষ একটা চরিত্র ।। ক্রিকেট তারকা মাসাকাদজা

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশ যে বরাবরই তার প্রিয় প্রতিপক্ষ - সেটা আর বলে না দিলেও চলে। আন্তর্জাতিক ওয়ানডেতে যেখানে তার রান ৪,৬৪৯; সেখানে এক বাংলাদেশের বিপক্ষেই তিনি করেছেন ১১৩২ রান। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে কলাবাগান ক্রীড়া চক্রর হয়ে খেলছেন জিম্বাবুয়ের সেই তারকা ব্যাটসম্যান হ্যামিল্টন মাসাকাদজা।

বাংলাদেশ তার প্রিয় প্রতিপক্ষ হলেও নিজের দল জিম্বাবুয়ের সাথে যে অনেকদিন হল বড় একটা পার্থক্য গড়ে উঠেছে – সেটা ভালই জানা আছে তার। আর এর পেছনের কারণটাও ব্যাখ্যা করলেন তিনি।

মাসাকাদজা বললেন, বাংলাদেশের অবকাঠামো আগের থেকে অনেক উন্নত। তাছাড়াও, বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে সব ধরনের প্রতিযোগিতা নিয়মিত হচ্ছে। যে কারণ প্রতিভাবান ক্রিকেটার বেড়িয়ে আসছে। তাই জিম্বাবুয়ের তুলনায় বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট অনেক এগিয়ে। এ জন্য অবশ্য বিসিবি'র অবদান বেশি।

কলাবাগানে মাসাকাদজা খেলছেন জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে। মাসাকাদজার মতে মাশরাফি এই মুহূর্তে বিশ্বের সেরা অধিনায়কদের একজন।‘মাশরাফি অসাধারণ একজন অধিনায়ক। যেমন নেতৃত্বগুণ ঠিক তেমনি বাকিদের জন্য অনুপ্রেরণার প্রতীক। এক কথায় বললে মাশরাফি বিশেষ একটা চরিত্র।

বাকি ক্রিকেট বিশ্বের মতো মাসাকাদজাকেও দারুণ মুগ্ধ করেছে বাংলাদেশ ক্রিকেট দলের সাম্প্রতিক সময়ের পারফরম্যান্স, আন্তর্জাতিক ক্রিকেটে খুব অল্প সময়ে বাংলাদেশ দল ব্যাপক উন্নতি করেছে। যেটা আমরা করতে পারি নি। কিন্তু, বাংলাদেশ পেরেছে। এই জন্য বোর্ডের পাশাপাশি দলে খেলোয়াড়দের প্রতিজ্ঞা ও একাগ্রতা সাফল্য এনে দিয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন