News71.com
 Sports
 03 May 16, 09:39 AM
 882           
 0
 03 May 16, 09:39 AM

পাকিস্তান ক্রিকেট দল থেকে বাদ পড়লেন আফ্রিদি-আকমল-শেহজাদ ।।

পাকিস্তান ক্রিকেট দল থেকে বাদ পড়লেন আফ্রিদি-আকমল-শেহজাদ ।।

স্পোর্টস ডেস্কঃ এবার আর পার পেলেন না উমর আকমল ও আহমেদ শেহজাদ। নৈপুণ্য দেখিয়েও শৃঙ্খলা ভঙ্গের দায়ে দল থেকে বাদ পড়লেন তারা। আর শহিদ আফ্রিদি বাদ পড়লেন নৈপুণ্যের অভাবে। জুলাইয়ে ৪ ম্যাচের টেস্ট, ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ ও একটি টি-টোয়েন্টি খেলতে ইংল্যান্ডে যাবে পাকিস্তান ক্রিকেট দল।

ওই সিরিজ সামনে রেখে প্রাথমিক ৩৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের নির্বাচকমণ্ডলী। যে বোর্ডের প্রধান সাবেক ক্রিকেটার ইনজামাম-উল-হক। যাকে কয়েকদিন আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক করা হয়েছে। গুরুত্বপূর্ণ এ দায়িত্ব পেয়ে প্রথম প্রাথমিক দল ঘোষণা করলেন ইনজি। তাদের দলে জায়গা হয়নি পাকিস্তান ক্রিকেটে বিতর্কিত দুই চরিত্র উমর আকমল ও আহমেদ শেহজাদের।

সদ্য শেষ হওয়া পাকিস্তান কাপের সেরা ব্যাটসম্যান আহমেদ শেহজাদ। তিনি  সর্বোচ্চ ৩৭২ রান করেন। কিন্তু শৃঙ্খলা ভঙ্গের দায়ে ইংল্যান্ড সফরের প্রাথমিক দল থেকে বাদ পড়লেন তিনি। এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের ব্যর্থতার পর দেশটির ক্রিকেটে অনেক পরিবর্তন এসেছে। কোচ ওয়াকার ইউনুস পদত্যাগ করেন। টি-টোয়েন্টি অধিনায়ক শহিদ আফ্রিদিও নেতৃত্ব ছাড়েন। তবে অবসর না নিয়ে টি-টোয়েন্টি ক্রিকেট চালিয়ে যেতে চান তিনি।

অন্যদিকে নির্বাচক কমিটি ভেঙ্গে দিয়ে নতুন প্রধান নির্বাচক করা হয় ইনজামাম-উল-হককে। সাবেক কোচ ওয়াকার ইউনুসের কাছে পাকিস্তানের ব্যর্থতার কারণ জানতে চেয়ে একটি প্রতিবেদন চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড। তিনি ব্যর্থতার কারণ ও এ থেকে উত্তরণের সুপারিশ সংবলিত দীর্ঘ এক প্রতিবেদন জমা দেন পিসিবিতে। কিন্তু সেটা একদিনের মাথায় ফাঁস হয়ে যায়। ওই প্রতিবেদন থেকে দেখা যায় যে, তিনি আফ্রিদির নেতৃত্ব নিয় প্রশ্ন তুলেছেন। এছাড়া উমর আকমল ও আহমেদ শেহজাদের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গ নিয়ে তার বিস্তর অভিযোগ। এই দু’জনকে তিনি দল থেকে বাদ দেয়ার সুপারিশ করেন। তার সুপারিশের আলোকেই যেন ইংল্যান্ড সফরের জন্য দল ঘোষণা করলো ইনজামামের নেতৃত্বাধীন নির্বাচকমণ্ডলী।

আকমল ও শেহজাদকে দলে না রাখা নিয়ে তার ব্যখ্যা, নির্বাচক কমিটি শৃঙ্খলার ব্যাপারে কোনো আপোষ করবে না। আর আফ্রিদিকে দলে না রাখার ব্যাপারে বলেন, ‘এ বছর আমরা মাত্র চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছি। আমরা নতুন কিছু খেলোয়াড়কে সুযোগ দিতে চাই। এ কারণে আফ্রিদিকে বিশ্রাম দেয়া হয়েছে। এছাড়া দলে ফেরার জন্য ঘরোয়া ক্রিকেটে তাকে নৈপুণ্য দেখাতে হবে।’ পাকিস্তানের ৩৫ সদস্যের এ দল ১৬ মে থেকে ৮ঠা জুন পর্যন্ত পাকিস্তানের কাকুলে বুট ক্যাম্পে অংশগ্রহণ করবে। ১৪ জুলাই লর্ডসে প্রথম টেস্ট দিয়ে ইংল্যান্ডের বিপক্ষের সিরিজ শুরু হবে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন