sports
 15 May 18, 12:55 PM
 29             0

আসন্ন ফুটবল বিশ্বকাপের জন্য ব্রাজিল-আর্জেন্টিনার দল ঘোষণা।

আসন্ন ফুটবল বিশ্বকাপের জন্য ব্রাজিল-আর্জেন্টিনার দল ঘোষণা।

স্পোর্টস ডেস্কঃ একমাত্র দল হিসেবে প্রত্যেকটি বিশ্বকাপেই অংশ নেয়া দল ব্রাজিল। তাছাড়া বিশ্বকাপের সবথেকে সফল দলও। বাছাইপর্বের ম্যাচগুলোতে দুর্দান্ত পারফর্ম করে সবার আগে বিশ্বকাপে জায়গায় করে নেয়া দলটির দিকে তাই সবার নজর ছিল অন্য দলগুলোর থেকে বেশি। অবশেষে রাশিয়া বিশ্বকাপকে সামনে রেখে ২৩ সদস্যের সংক্ষিপ্ত দল ঘোষণা করলেন ব্রাজিলিয়ান কোচ তিতে। প্রায় সম্ভাব্য সব তারকারাই সুযোগ পেয়েছেন ব্রাজিল দলে। ইনজুরির কারণে শেষ সময়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন দানি আলভেজ। অন্যদিকে অবশেষে সব গুঞ্জন উড়িয়ে দিয়ে অবশেষে বিশ্বকাপের জন্য আর্জেন্টিনার প্রাথমিক দলে জায়গা করে নিলেন মাউরো ইকার্দি এবং পাওলো দিবালা। বিশ্বকাপকে সামনে রেখে ৩৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেন কোচ হোর্হে সাম্পাওলি। যদিও চমক হিসেবে বিশ্বকাপে ডাক পাননি স্পার্সের এরিক লামেলা এবং পিএসজির হাভিয়ের পাস্তোরে।


বিশ্বকাপে জন্য ব্রাজিলের ২৩ সদস্যের দলঃ

গোলকিপার : অ্যালিসন, এদারসন, কাসিও

ডিফেন্ডার : ফ্যাগনার, দানিলো, মার্সেলো, ফিলিপে লুইস, মারকুইনস, মিরান্দা, থিয়াগো সিলভা, জেরোমেল।

মিডফিল্ডার : কাসেমিরো, ফার্নান্দিনহো, ফ্রেড, পাউলিনহো, ফিলিপে কৌতিনহো, রেনাতো আগুস্তো, উইলিয়ান।

ফরোয়ার্ড : ডগলাস কস্তা, ফিরমিনো, গ্যাব্রিয়েল হেসুস, নেইমার, টাইসন।


বিশ্বকাপের জন্য আর্জেন্টিনার ৩৫ সদস্যের দলঃ

গোলকিপার : সার্জিও রোমেরো, নাহুয়েল গুজম্যান, উইলি কাবালেরো, ফ্রাঙ্কো আরমানি।

ডিফেন্ডার : গ্যাব্রিয়েল মার্কাদো, নিকোলাস ওটামেন্ডি, ফেডেরিকো ফার্নান্দেজ, নিকোলাস তালিয়াফিকো, মার্কস রোহো, মার্কস আকুনিয়া, রামিরো ফিউনেস মুরি, ক্রিস্টিয়ান আন্সালদি, এডুয়ার্ডো সালভিও, গার্মান পেজেল্লা।

মিডফিল্ডার : হাভিয়ের মাসচেরানো, এঞ্জেল ডি মারিয়া, এভার বানেগা, লুকাস বিলিয়া, ম্যানুয়েল লানজিনি, জিও লো সেলসো, রিকার্দো সেঞ্চুরিওন, গুইদো পিজ্জারো, লিওনাদ্রো পারেদেস, ম্যাক্সিমিলানো মেজা, এনজো পেরেজ, রড্রিগো বাতালিয়া, পাবলো পেরেজ।

ফরোয়ার্ড : লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়েন, পাওলো দিবালা, মাউরো ইকার্দি, ডিয়েগো পেরোত্তি, ক্রিস্টিয়ান পাভোন, লাউতারো মার্টিনেজ।

')