News71.com
 Sports
 18 Apr 16, 12:03 PM
 684           
 0
 18 Apr 16, 12:03 PM

রাজনীতি না কি শুধুই ক্রিকেট! জল্পনা সৌরভ গাঙ্গুলীকে নিয়ে ।।

রাজনীতি না কি শুধুই ক্রিকেট! জল্পনা সৌরভ গাঙ্গুলীকে নিয়ে ।।

স্পোর্টস ডেস্কঃ প্রচারে নামতে নামতেও নামলেন না ভারতের সাবেক ক্রিকেট অধিনায়ক, ক্রিকেট অ্যাসোশিয়েসন অব বেঙ্গল (সিএবি) সভাপতি সৌরভ গাঙ্গুলী। গত কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল হাওড়া জেলার বালি বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী বৈশালী ডালমিয়ার হয়ে প্রচারে নামতে পারেন তাদের পারিবারিক বন্ধু সৌরভ। একাধিক গণমাধ্যমে গুরুত্বের সাথেই সেই খবর সম্প্রচারিত হয়েছিল। আজও তেমনটাই শোনা গিয়েছিল। সেইমতো দলের কর্মী, সমর্থক থেকে শুরু করে গণমাধ্যমের কর্মীরাও অধীর আগ্রহে অপেক্ষা করছিল। শেষ পর্যন্ত তিনি এলেন, তবে নিছকই ক্রিকেট খেলা, প্রচারণায় যোগ দিলেন না সৌরভ।

আজ সন্ধ্যায় হাওড়া জেলার বালি ক্রিকেট ক্লিনিক এবং ইউনাইটেড ক্রিকেট অ্যাকাডেমি লিলুয়া নামে দুইটি ক্লাবে উদ্রোগে একটি ক্রিটে ম্যাচের আযোজন করা হয়েছিল। এই ম্যাচের প্রধান আয়োজক ছিলেন বালি কেন্দ্রের তৃণমূল প্রার্থী বৈশালী। সেই ম্যাচেই বালি’র হয়ে মাঠে নামেন সৌরভ। ব্যাট করার পাশাপাশি বলও করেন তিনি। হাত ঘুরিয়ে বেশ কয়েকটি উইকেটও তুলে নেন সৌরভ। এই ক্রিকেট ম্যাচ দেখতে হাজির ছিলেন ঋতুপর্ণা সেনগুপ্তসহ টলিউডের কয়েকজন অভিনেতা অভিনেত্রী।

ভারতীয় ক্রিকেট প্রশাসক প্রয়াত জগমোহন ডালমিয়ার কন্যা হওয়ার সুবাদে সৌরভের পরিবারের সাথে সুসম্পর্ক রয়েছে বৈশালীর। বৈশালীর ভাই অভিষেকও সিএবি’র সাথে যুক্ত। সম্প্রতি সিএবি’এর ক্লাব হাউজে গিয়ে সৌরভের সাথে দেখা করে তাঁর হয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ার জন্য আর্জি জানিয়েছিলেন বৈশালী। তাই এদিনের ম্যাচে সৌরভের উপস্থিতি কি প্রচারণারই অঙ্গ। সে বিষয়ে অবশ্য পরিস্কার কোন ধারনা পাওয়া গেল না। সৌরভ নিজেও এই ম্যাচের সাথে রাজনীতিকে গুলিয়ে ফেলার পক্ষপাতী নন। তিনি জানান ‘আজ আমি শুধু ক্রিকেট খেলতে এসেছি, অন্য কিছু দেখে মনে হচ্ছে কি?’

বৈশালীও প্রচারণার বিষয়টি এড়িয়ে গিয়ে বলেন, ‘সৌরভ আমার ফ্যামিলি মেম্বার। এখানে যে ক্রিকেট অ্যাকাডেমি আছে তারা চাইছিল যে একটি হাইপ্রোফাইল ক্রিকেট ম্যাচের আয়োজন করতে। তাই সৌরভকে আমন্ত্রণ জানানো হয়েছিল। এর সাথে প্রচারণার কোন সম্পর্ক নেই’।

তবু জল্পনা থামছে না। বিতর্ক থেকে দূরে থাকতে রাজনীতি থেকে বরাবরই মুখ ফিরিয়ে নিয়েছেন সৌরভ। সিপিআইএম, বিজেপি’র মতো রাজনৈতিক দলগুলিতে যোগ দানের বিষয়ে সৌরভের কাছে প্রস্তাব আসলেও প্রত্যক্ষভাবে রাজনীতিতে যুক্ত হওয়ার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন সৌরভ। প্রচারণাতেও সেভাবে দেখা যায়নি। সেই পরিপ্রেক্ষিতে বৈশালীর হয়ে প্রচারণায় উপস্থিত থাকবেন না কি এবারও সুকৌশলে প্রত্যক্ষ রাজনীতির আঙিনা থেকে নিজেকে দূরে সরিয়ে রাখবেন ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন