sports
 11 Apr 16, 11:30 AM
 280             0

শূন্য রানে ৬ উইকেট৷ বিরল স্পেল বাঙালি অফ স্পিনার ঋত্বিক চট্টোপাধ্যায়ের৷

শূন্য রানে ৬ উইকেট৷ বিরল স্পেল বাঙালি অফ স্পিনার ঋত্বিক চট্টোপাধ্যায়ের৷

স্পোর্টস ডেস্ক : শূন্য রানে ৬ উইকেট৷ বিরল স্পেল বাঙালি অফ স্পিনার ঋত্বিক চট্টোপাধ্যায়ের৷ সিএবির প্রথম ডিভিশনের ম্যাচে মহমেডান স্পোর্টিংয়ের বিরুদ্ধে বল করে কোনও রান না দিয়ে নিলেন ৬ টি উইকেট৷ তাঁর ভয়ঙ্কর বোলিংয়ে ভর করেই মহমেডানকে ২৫৩ রানে হারাল ভবানীপুর ক্লাব৷ ২ ওভার ২ বল করে নিয়েছেন ৬ টি উইকেট৷ কোনও রান দেননি৷ এর চেয়ে ভাল স্পেল আর কিই বা হতে পারে? বলছেন ঋত্বিক৷ দেশের হয়ে খেলাই তাঁর স্বপ্ন৷

ভবানীপুর ক্লাব ৮৩.৫ ওভারে ২৯০ রান করে। এরপর বল করতে এসে বিপক্ষ দলের পরপর ৬ টি উইকেট তুলে নেন ভবানীপুর দলের সদস্য ঋত্বিক। প্রথম ওভারে প্রথম, তৃতীয়, পঞ্চম বলে, দ্বিতীয় ওভারে প্রথম এবং ষষ্ঠ বলে এবং তৃতীয় ওভারে দ্বিতীয় বলে পরপর ৬ টি উইকেট নেন তিনি। এই গোটা সময়ে আর কোনও রান তুলতে পারেননি বিপক্ষ দলের খেলোয়াড়রা। মাত্র ১৩.২ ওভারে ৩৭ রানেই শেষ হয়ে যায় মহামেডানের ইনিংস।

২৩ বছরের ঋত্বিক নিজেকে অল রাউন্ডার বলেই দাবি করেন। এরপর বাংলার হয়েও খেলতে চান তিনি। তিনি বলেন, আমি স্বপ্ন দেখি একদিন টিম ইন্ডিয়ার হয়ে খেলব। দেশ-বিদেশের বহু ক্রিকেট তারকাই তাঁর আদর্শ। ঋত্বিক বলেন, ব্যাটিং-এ তাঁর আদর্শ সচিন তেন্ডুলকর এবং বোলিং-এ ইংলিশম্যান গ্রেম স্বোয়ান।

কিন্তু সিএবি-র প্রথম ডিভিশন নক আউট ম্যাচে ইস্ট বেঙ্গলের মিডিয়াম পেসার শ্যাম সুন্দর ঘোষের রেকর্ড ভাঙতে পারেননি তিনি। তিনি পরপর ৭ টি উইকেট নেওয়ার রেকর্ডের অধিকারী।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')