sports
 10 Apr 16, 09:48 AM
 275             0

মহারাষ্ট্রের খরা নিয়ে সরকারের সমালোচনায় ধোনি ।।

মহারাষ্ট্রের খরা নিয়ে সরকারের সমালোচনায় ধোনি ।।

আন্তর্জাতিক ডেস্কঃ মহারাষ্ট্রের খরা নিয়ে মুখ খুললেন মহেন্দ্র সিং ধোনি। ভারতের টি-২০ ও ওয়ানডে অধিনায়কের মতে, মহারাষ্ট্রের খরা পরিস্থিতির জন্য দীর্ঘ মেয়াদী সমাধান সূত্র ভাবা উচিত ।

গতকাল মুম্বাইয়ের ওয়াংখেড়েয় গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে হেলায় হারায় ধোনির পুণে। এরপরই খরার জন্য আইপিএলের ম্যাচ বন্ধ করতে চাওয়া সরকারি সিদ্ধান্তকে একহাত নিয়ে ধোনি বলেন, সবাই বলছে আইপিএলের ম্যাচগুলি মহারাষ্ট্রে না হওয়া উচিত। কিন্তু আমার মনে হয় এর থেকে বেশি জরুরি এই পরিস্থিতি থেকে বের হওয়ার জন্য আমাদের দীর্ঘমেয়াদী সমাধান খুঁজে বের করা। তিনি আরও বলেন, শুনে মনে হবে পাঁচ-ছয়টি আইপিএলের ম্যাচ সরিয়ে নিলেই সব সমস্যার সমাধান হয়ে যাবে। কিন্তু শুনতে ভালো লাগলেও আমার মনে হয় না এর ফলে পরিস্থিতির কোনো পরিবর্তন হবে। কিন্তু আমাদের দরকার সুদুরপ্রসারী কোনো সমাধান সূত্র বের করা। যে সমস্ত জায়গায় পানির অভাব সেখানে দ্রুত পানি পাঠানোর ব্যবস্থা করা উচিত। আমি টিভিতে দেখেছি বাঁধগুলিতেও পানি স্তর খুব নেমে গেছে। সে ব্যাপারেও পদক্ষেপ নেয়াটা জরুরি ।

এর আগে মহারাষ্ট্র সরকারের তরফ থেকে মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ বলেছিলেন, খরার কারণে তারা আইপিএলের ম্যাচের জন্য পিচ ভেজানোর কাজে পানি সরবরাহ করতে পারবেন না। যার পাল্টা হিসেবে বিসিসিআই সচিব অনুরাগ ঠাকুর বলেন, আইপিএল না হলে মহারাষ্ট্র সরকারের প্রায় ১০০ কোটি টাকা ক্ষতি হয়ে যাবে। বোম্বে হাইকোর্টও রাজ্যে পানির অভাবের কারণে মহারাষ্ট্র থেকে আইপিএলের ম্যাচ সরানোর সুপারিশ করেছিল। উদ্বোধনী অনুষ্ঠান ও প্রথম ম্যাচের পর বাকি ম্যাচগুলি মুম্বাই, পুণে ও নাগপুরে হওয়া নিয়ে তাই সংশয় দেখা দিয়েছে। এখন দেখার বিষয় রাজ্য সরকার ও ক্রিকেট বোর্ডের খরা ও আইপিএলের এই টানাপোড়েনের সমাপ্তি ঘটে কবে ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')