sports
 08 Apr 16, 12:18 PM
 217             0

নারাইনের বোলিং অ্যাকশনকে সঠিক বললো আইসিসি ।।

নারাইনের বোলিং অ্যাকশনকে সঠিক বললো আইসিসি ।।

স্পোর্টস ডেস্কঃ ওয়েস্ট ইন্ডিজের অফ-স্পিনার সুনীল নারাইনের বোলিং অ্যাকশন পুনঃপরীক্ষা শেষে বৈধতা দিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল আইসিসি। এর ফলে এখন থেকে পৃথিবীর যেকোনো স্থানে আন্তর্জাতিক ক্রিকেট খেলার ক্ষেত্রে তার আর কোনো বাধা রইলো না। নারাইনের বোলিং অ্যাকশনের বৈধতা দেয়ার ঘোষণা এমন একটা সময়ে এলো যখন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল'র ৯ম আসর শুরু হতে আর মাত্র ১দিন বাকি। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেন নারাইন ।

আইসিসি কর্তৃক নিষিদ্ধ হওয়ার পর নারাইন এতদিন তার বোলিং অ্যাকশন শোধরানোর কাজ করছিলেন। এরপর গত ২৮শে মার্চ ভারতের চেন্নাইয়ে অবস্থিত আইসিসি অনুমোদিত শ্রী রামাচন্দ্র ইউনিভার্সিটিতে বোলিং অ্যাকশনের উপর পুনরায় পরীক্ষা দেন তিনি। পরীক্ষায় তার বোলিং অ্যাকশন বৈধ বলে প্রমাণিত হয় ।

উল্লেখ্য, গত বছর নভেম্বরের ৭ তারিখে শ্রীলংকার পাল্লেকেল্লেতে দেশটির বিপক্ষে ৫ ম্যাচ ওডিআই সিরিজের ৩য় ম্যাচে আম্পায়াররা নারাইনের বোলিং অ্যাকশন নিয়ে আইসিসির কাছে রিপোর্ট দেন। এরপর পরীক্ষা করে তার বোলিং অ্যাকশন অবৈধ বলে প্রমাণিত হয়। এর প্রেক্ষিতে আইসিসি তাকে আন্তর্জাতিক ক্রিকেটে বল করা থেকে নিষিদ্ধ করেছিল ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')