sports
 07 Apr 16, 12:54 PM
 325             0

ডিপিএলে খেলছেন না তাসকিন-সানি-সঞ্জিত ও শাহাদাত ।।

ডিপিএলে খেলছেন না তাসকিন-সানি-সঞ্জিত ও শাহাদাত ।।

স্পোর্টস ডেস্ক : ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আসর ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) শুরু হচ্ছে আগামী ২২ এপ্রিল। ১২ দলের অংশগ্রহণে এবারের আসরের ‘প্লেয়ার্স বাই চয়েস’ অনুযায়ী ক্রিকেটারদের দলে নেওয়ার তারিখ ধরা হয়েছে ১০ এপ্রিল। নতুন মৌসুমের এই আসরের ম্যাচগুলো হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম, ফতুল্লা ও বিকেএসপিতে।

প্রিমিয়ার লিগে বিভিন্ন শ্রেণির ২০৭ খেলোয়াড়ের তালিকা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবি। যেখানে রাখা হয়নি গৃহকর্মীকে নির্যাতনের মামলায় হাজতবাস করা পেসার শাহাদাত হোসেন রাজীবকে। তবে, তালিকায় রয়েছেন আইসিসি থেকে অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে অভিযুক্ত পেসার তাসকিন আহমেদ ও স্পিনার আরাফাত সানি।

এছাড়া তালিকায় জায়গা পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ চলাকালীন আইসিসির সন্দেহভাজন বাংলাদেশি স্পিনার সঞ্জিত সাহা। তাকে ‘সি’ ক্যাটাগরিতে রাখা হয়েছে। আইসিসি থেকে অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে অভিযুক্ত বাংলাদেশের আরেক স্পিনার সোহাগ গাজীও তালিকায় রয়েছেন।

বিসিবির দেওয়া তালিকায় আইকন খেলোয়াড় রয়েছেন সাত ক্রিকেটার। প্রতিটি ক্লাবকে নূন্যতম ১৫ জন ক্রিকেটার দলে নিতে হবে। তবে ১৫ ক্রিকেটার দলে নেওয়ার পর হবে আইকন ও ‘এ প্লাস’ ক্রিকেটারদের নিলাম।

‘এ প্লাস’ শ্রেণিতে রয়েছেন সাত জন ক্রিকেটার। ‘এ’ শ্রেণিতে আছেন ১২, ‘বি প্লাসে’ ৩৮, ‘বি’ শ্রেণিতে ৩৬, ‘সি’ শ্রেণিতে ৫৮, ‘ডি’ শ্রেণিতে ১৯ ও ‘ই’ শ্রেণিতে ৩০ জন ক্রিকেটার রয়েছেন। দল পাওয়ার পর ক্রিকেটারদের ৩০ শতাংশ পারিশ্রমিক দেওয়া হবে। এরপর সুপার লিগের আগে আরও ৪০ শতাংশ পারিশ্রমিক দিয়ে দেওয়া হবে বলে জানা যায়। বাকি ৩০ শতাংশ পারিশ্রমিক লিগ শেষ হওয়ার পর পাবেন ক্রিকেটাররা।

এবারের লিগে অংশ নিচ্ছে প্রাইম ব্যাংক, প্রাইম দোলেশ্বর, লিজেন্ডস অব রূপগঞ্জ, আবাহনী লিমিটেড, মোহামেডান স্পোর্টিং ক্লাব, কলাবাগান ক্রিকেট একাডেমি, কলাবাগান ক্রীড়া চক্র, ব্রাদার্স ইউনিয়ন, ধানমন্ডি শেখ জামাল, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব এবং প্রথম বিভাগ ক্রিকেট থেকে উঠে আসা ক্রিকেট কোচিং স্কুল (সিসিএস) ও গাজী ট্যাংক ক্রিকেটার্স।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')