News71.com
 Sports
 31 Mar 16, 12:29 PM
 920           
 0
 31 Mar 16, 12:29 PM

T-20 বিশ্বকাপ : নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড।।

T-20 বিশ্বকাপ : নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড।।

নিউজ ডেস্কঃ নিউজিল্যান্ডকে রেখে ফাইনালে উঠল ইংল্যান্ড। টসে হেরে আগে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড করেছিল ৮ উইকেটে ১৫৩ রান। জবাবে জেসন রয় ঝড়ে ১৭ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌছায় ইংল্যান্ড। ৩ উইকেটে ইংল্যান্ডের সংগ্রহ দাড়ায় ১৫৯ রান।

৭ উইকেটের দাপুটে জয়ে দ্বিতীয়বারের মতো টি২০ বিশ্বকাপের ফাইনালে উঠল ইংল্যান্ড। আগামী তিন এপ্রিল ইডেনে ফাইনালে ইংল্যান্ডের প্রতিপক্ষ ভারত-ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ জয়ী দল।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্তই ছিল ইংল্যান্ডের। উদ্বোধনী জুটিতে হেলস ও রয় সংগ্রহ করেন ৮২ রান, মাত্র ৮.২ ওভারে। শেষ পর্যন্ত হেলসকে বিদায় করে জুটি বিচ্ছিন্ন করেন কিউই বোলার সান্টনার । ১৯ বলে ২০ রান করে মুনরোর হাতে ক্যাচ দিয়ে ফেরেন হেলস। ছোট্ট ইনিংসে ছিল একটি করে চার ও ছক্কা।

এরপর জো রুটকে সঙ্গে নিয়ে এগুচ্ছিলেন জেসন রয়। তবে ১৩তম ওভারে সোধিও হঠাত জোড়া ধাক্কা। যাতে কেঁপে উঠে ইংলিশদের ব্যাটিং দেয়াল। পরপর দুই বলে নেই দুই উইকেট। প্রথম বলেই বোল্ড ইংলিশ ওপেনার জেসন রয়। তবে যাওয়ার আগে রয় করে যান ৪৪ বলে ৭৮ রানের টর্নেডো ইনিংস। যে ইনিংসে ছিল ১১টি চার ও দুটি ছক্কার মার। দ্বিতীয় বলেই এলবিডব্লিউর শিকার ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। প্রথম বলেই আউট তিনি। ১২.২ ওভারে ইংল্যান্ডের দলীয় রান তখন ১১০।

তবে জয়ের জন্য ইংল্যান্ডের বাকি কাজটুকু সেরেছেন জো রুট ও বাটলার। ২২ বলে ২৭ রানে রুট ও ১৭ বলে ৩২ রানে অপরাজিত থাকেন বাটলার ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন