News71.com
 Sports
 11 Nov 16, 05:25 PM
 625           
 0
 11 Nov 16, 05:25 PM

নিউজিল্যান্ডের স্পিন অপশন সম্পর্কে সচেতন পাকিস্তান কোচ মিকি আর্থার।

নিউজিল্যান্ডের স্পিন অপশন সম্পর্কে সচেতন পাকিস্তান কোচ মিকি আর্থার।

স্পোর্টস ডেস্ক ঃ আসন্ন দুই টেস্টের সিরিজে নিউজিল্যান্ড দলে স্পিনার টড এ্যাস্টলের অন্তর্ভুক্তি ‘মজার’ পছন্দ বলে মনে করছেন পাকিস্তান কোচ মিকি আর্থার। কিউই দলে এ্যাস্টলের অন্তর্ভুক্তিতে কিছুটা বিস্মিত হলে আর্থার মনে করছেন, পরফরন্সের কারণেই নিউজিল্যান্ড তাকে পাকিস্তান সিরিজে দল ভুক্ত করতে বাধ্য হয়েছে।আর্থার বলেন, ‘এ্যাসটল কেমন করে তা দেখাটা হবে মজার ব্যাপার। আমি মুলত তার পারফরমেন্স ও কিছুটা পর্যক্ষেনের অপেক্ষায় আছি। তবে তাকে দেখে ভালই মনে হচ্ছে। অর্থাৎ তাকে একজন এটাকিং স্পিনার হিসেবেই আমি মনে করছি।’নিউজিল্যান্ডে কোন বিষয়গুলো ডিসাইডিং ফ্যাক্টর হিসেবে কাজ করতে পারে সে বিষয়েও আলোচনা করেন আর্থার।

দক্ষিণ আফ্রিকার ৪৮ বছর বয়সী এ কোচ আরো বলেন, ‘ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ড চার পেসার নিয়ে না খেললে সে (এ্যাস্টল) অবশ্যই খেলবে এবং এটা হবে আকর্ষণীয় নির্বাচন।’

গত মাসে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে স্পিনারদের বিপক্ষে পাকিস্তানের অভিজ্ঞতা মোটেই ভাল নয়। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত সিরিজের প্রথম ম্যাচে লেগ স্পিনার দেবেন্দ্র বিশুর ৮ উইকেট শিকারে দ্বিতীয় ইনিংসে মাত্র ১২৩ রানে গুটিয়ে যায় মিসবাহ উল হকের দল।দলের একমাত্র বিশেষজ্ঞ স্পিনার বাঁ-হাতি ইনজুরড মিচেল স্যান্টনারের পরিবর্তে এ্যাস্টলকে নির্বাচন করেছে নিউজিল্যান্ড।আসন্ন সিরিজে নিজ দলের পেস বোলারদের সক্ষমতা নিয়েও কথা বলেন আর্থার।

তিনি বলেন, স্বাগতিক দলের ব্যাটসম্যানদের সমস্যায় ফেলার মত পেস আক্রমণ তার রয়েছে। নেলসনে স্থানীয় গণমাধ্যমের সঙ্গে আলাপকালে আর্থার অবশ্য উভয় দলের বোলিং আক্রমণ বিভাগেরই প্রশংসা করেন।

তিনি আরো বলেন, ‘পাকিস্তান ও নিউজিল্যান্ড উভয় দলেরই শক্তিশালী বোলিং এ্যাটাক রয়েছে। পাকিস্তানের সিম বোলাররা কিউই ব্যাটসম্যানদের সমস্যায় ফেলতে পারে।’আসন সিরিজকে মোটেই হাল্কাভাবে নিচ্ছেন না আর্থার এবং ব্যাটসম্যানদের জন্য এটা কঠিন হতে পারে বলে সতর্ক করেন তিনি।তিনি বলেন, ‘নির্দিষ্ট করে ব্যাটসম্যানদের জন্য সিরিজটি কঠিন হতে পারে।’

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ১৭ নভেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে নামবে পাকিস্তান।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন