sports
 27 Feb 16, 01:14 AM
 307             0

এশিয়া কাপে প্রথম জয় পেল বাংলাদেশ ।। ফাইনাল খেলার স্বপ্ন জিইয়ে রাখলেন টাইগাররা

এশিয়া কাপে প্রথম জয় পেল বাংলাদেশ ।। ফাইনাল খেলার স্বপ্ন জিইয়ে রাখলেন টাইগাররা

স্পোর্টস ডেস্ক : পেসারদের দাপটে এশিয়া কাপের আসরে প্রথম জয়ের দেখা পেলো বাংলাদেশ। সংযুক্ত আরব আমিরাতকে ৫১ রানে হারিয়েছে টাইগাররা। মিরপুরের ঘাসে ঢাকা পিচে টস হেরে আগে ব্যাট করে আরব আমিরাতের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৮ উইকেটে ১৩৩ রান করে স্বাগতিকরা। জবাবে ৮২ রানে শেষ হয় আমিরাতের ইনিংস। ম্যাচ সেরা হয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ।

এশিয়া কাপে বাংলাদেশের প্রথম জয়। বাংলাদেশকে ১৩৩ রানে আটকে রেখে আরব আমিরাত নিজেদের দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিতে চেয়েছিল। তবে, টাইগারদের দুর্দান্ত বোলিংয়ে ১৭.৪ ওভারে মাত্র ৮২ রানেই গুটিয়ে যায় আমিরাত। ফলে মাশরাফি-সাকিব-মুশফিক-মুস্তাফিজদের স্বপ্ন টিকে থাকলো এশিয়া কাপের চলমান আসরের ফাইনালে উঠার।

টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন আমিরাতের দলপতি আমজাদ জাভেদ। আর স্বাগতিক বাংলাদেশকে জানানো হয় ব্যাটিংয়ের আমন্ত্রণ । মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নবাগত সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে স্বাগতিক বাংলাদেশ নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে তোলে ১৩৩ রান।

টাইগারদের হয়ে ব্যাটিং উদ্বোধন করতে নামেন ৯ ম্যাচ খেলা সৌম্য সরকার এবং ৪ ম্যাচ খেলা মোহাম্মদ মিথুন। একবার করে জীবন ফিরে পেয়ে দুই ওপেনারই জ্বলে উঠেন। তবে ষষ্ঠ ওভারে বিদায় নেন সৌম্য সরকার। মোহাম্মদ শাহজাদের বলে ক্যাচ আউট হওয়ার আগে সৌম্য করেন ১৪ বলে ২১ রান। তার ইনিংসে ছিল একটি ছক্কা আর দু'টি বাউন্ডারি। দলীয় ৪৬ রানে ফেরেন এ বাঁহাতি ব্যাটসম্যান।

ওপেনার সৌম্য সরকার আর তিন নম্বরে নামা সাব্বির রহমানের পর বিদায় নেন অসাধারণ একটি ইনিংস খেলা আরেক ওপেনার মোহাম্মদ মিথুন। বিদায়ের আগে মিথুনের ব্যাট থেকে আসে ৪৭ রান। তার ৪১ বলের ইনিংসে ছিল চারটি চার আর দুটি ছক্কা।

বাংলাদেশের বোলাররা হতাশ করেনি আজ । চমৎকার ব্যাটিং, দারুণ ফিল্ডিংয়ের পর বোলিংয়েও অবদান রাখলেন মাহমুদউল্লাহ। সংযুক্ত আরব আমিরাতের অধিনায়ক আমজাদ জাভেদ তার বলে হিট উইকেট হয়ে ফিরে গেছেন।

দ্বিতীয় স্পেলে ফিরে পরপর দুই অফ কাটারে মোহাম্মদ শাহজাদ ও স্বপ্নিল পাতিলকে বিদায় করেছেন মুস্তাফিজুর রহমান। ফিরতি ক্যাচ নিয়ে শাহজাদকে ফেরান তিনি। মিডঅনে স্বপ্নিলের সহজ ক্যাচ তালুবন্দি করেন মাশরাফি বিন মুর্তজা।

টি-টোয়েন্টিতে এই প্রথম পরে বোলিং করে প্রতিপক্ষকে অল আউট করল বাংলাদেশ। টি-টোয়েন্টিতে বাংলাদেশের সবচেয়ে কম পুঁজি নিয়ে জয়ও এটিই। ২০১২ সালে বেলফাস্টে আয়ার‌ল্যান্ডের বিপক্ষে ১৪৬ রান করে মাশরাফিরা জিতেছিল ১ রানে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')