News71.com
 Sports
 24 Aug 16, 09:36 PM
 628           
 0
 24 Aug 16, 09:36 PM

আগামিকাল বৃহস্পতিবার থেকে ইংল্যান্ড সিরিজের অনুশীলন ম্যাচ শুরু....

আগামিকাল বৃহস্পতিবার থেকে ইংল্যান্ড সিরিজের অনুশীলন ম্যাচ শুরু....

স্পোর্টস ডেস্কঃ টেস্ট ও ওয়ানডে ক্রিকেট নেই এক বছরের বেশী সময় হতে চললো। লম্বা সময় ধরে খেলার মধ্যেই নেই বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। এই অবস্থায় ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ হলে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে ম্যাচ অনুশীলনের অভাব কাটিয়ে ওঠা।

সেই অনুশীলনের লক্ষ্যেই বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে জাতীয় দলের ক্রিকেটারদের প্রস্তুতি ম্যাচ। কোচ চান্দিকা হাতুরুসিংহে আগেই বলেছেন, এই অনুশীলন ম্যাচগুলোই তাদের প্রধান ভরসা। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সকাল নয়টায় শুরু হওয়া ওয়ানডে ম্যাচে জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটাররা নিজেদের মধ্যে ভাগ হয়ে খেলবেন।

শুধু বৃহস্পতিবারই নয়, ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজকে সামনে রেখে তিনটি পঞ্চাশ ওভারের ম্যাচ খেলার কথা রয়েছে জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে থাকা খেলোয়াড়দের। বাকি ম্যাচ দুটি ৩ ও ৫ সেপ্টেম্বর ফ্লাডলাইটের আলোয় অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

২০ সেপ্টেম্বর থেকে শুরু হওয়ার কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল)। কোচ চাইছেন বিসিএলের প্রথম দুই রাউন্ডকে টেস্ট সিরিজের ম্যাচ প্রস্তুতি হিসেবে কাজে লাগাতে। বিসিবি সূত্রে জানা যায় লংগার ভার্সনের এই প্রতিযোগিতার প্রথম রাউন্ডে সব ক্রিকেটারই খেলতে পারবেন। যারা টেস্ট দলে সুযোগ পাবেন, কিন্তু ওয়ানডে দলে থাকবেন না, তারা বিসিএলের দ্বিতীয় রাউন্ড খেলতে পারবেন।

আসন্ন ইংল্যান্ড সিরিজকে সামনে রেখে গত ২০ জুলাই থেকে মাশরাফি-তামিমদের নিয়ে কন্ডিশনিং ক্যাম্প শুরু হয়। ক্যাম্পের শুরু থেকে ফিটনেস ট্রেনিং, ফিল্ডিং, ক্যাচিং থ্রোয়িং, পর্যায়ক্রমে বোলিং ও ব্যাটিং প্রাকটিস হয়। প্রস্তুতি জোরদারের লক্ষ্যে তিনটি প্রস্তুতি ম্যাচের ব্যবস্থা করা হয়।

উল্লেখ্য, আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে ইংল্যান্ড ক্রিকেট দলের। সফরে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলার কথা রয়েছে ইংলিশদের।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন