News71.com
 Sports
 24 Aug 16, 01:52 AM
 690           
 0
 24 Aug 16, 01:52 AM

মিসবাহর অবসর চান না মিয়াদাদ.....

মিসবাহর অবসর চান না মিয়াদাদ.....

স্পোর্টস ডেস্কঃ টেস্ট ক্রিকেটের র্যাং কিং এ ১ নম্বর হওয়ার আনন্দে উন্মাতাল পাকিস্তান। তাদের দল প্রথমবারের মতো টেস্ট র্যােঙ্কিংয়ের ১ নম্বরে উঠেছে। এবং সেখানে গেছে চির শত্রু ভারতকে হটিয়ে। দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরীফও পাকিস্তান দল ও এর ম্যানেজমেন্টকে অভিনন্দন জানিয়েছেন। এদিকে, টেস্টে দলের সাফল্যের মূল কারিগর অধিনায়ক মিসবাহ-উল হকও অভিনন্দনে ভাসছেন। সেই সাথে তাকে এখনই অবসর না নিয়ে দেশের পক্ষে আরো খেলার অনুরোধ করেছেন সাবেকদের কেউ কেউ।

উল্লেখ্য, ২০০৩ সালে টেস্টের বিশ্ব র্যালঙ্কিং চালু হয়। এরপর মোট চারটি দল ১ নম্বর জায়গায় গেলেও পাকিস্তান কখনো যেতে পারেনি। ইংল্যান্ডের সাথে সিরিজ ড্র করে তারা, শ্রীলঙ্কার কাছে হোয়াইওয়াশ হয় অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়াকে হটিয়ে গত সপ্তাহে ১ নম্বরে চলে আসে ভারত। এবং ওয়েস্ট ইন্ডিজ সফরে তাদের শেষ টেস্ট ড্র হলে মিসবাহর দল উঠে আসে ১ নম্বরে।

গত ২০১০ সালে লর্ডস টেস্টের স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়ায় পাকিস্তান। এরপর বিপর্যস্ত দলকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব পান মিসবাহ। এখন ৪৩ বছর বয়স তার। সামনে ওয়েস্ট ইন্ডিজের সাথে সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের টেস্ট সিরিজ। এরপর অস্ট্রেলিয়া সফর। মিসবাহ এই বছরের শেষেই অবসর নিতে চান। কিন্তু পাকিস্তানের ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান জাভেদ মিয়াদাদ তা চান না। তিনি বলেছেন, মিসবাহকে পাকিস্তানের দরকার। অবসর নেওয়ার সিদ্ধান্তটি মিসবাহর পূনর্বিবেচনা করা দরকার।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন