News71.com
 Sports
 19 Aug 16, 10:13 AM
 655           
 0
 19 Aug 16, 10:13 AM

রিও অলিম্পিকঃ ২০০ মিটারেও বোল্টের স্বর্ণ পদক

রিও অলিম্পিকঃ ২০০ মিটারেও বোল্টের স্বর্ণ পদক

 

স্পোর্টস ডেস্কঃ বেইজিং ও লন্ডন অলিম্পিকের পর রিওতেও ট্রিপল সোনা জয়ের লক্ষ্য বোল্টের। আর লক্ষ্য পূরণে বাকি আর সামান্য পথ। ১০০ মিটারে সোনা জিতেছেন আগেই, এবার ২০০ মিটারেও সোনা জিতলেন জ্যামাইকার গতি দানব। সামনের ইভেন্টটিতে (৪*১০০ মিটার রিলে) সোনা দখলে নিতে পারলেই রেকর্ড হবে 'ট্রিপল ট্রিপল' জয়ের।

আজ (শুক্রবার) সকালে অনুষ্ঠিত ২০০ মিটার ইভেন্টে সবার আগে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছতে বোল্টের লেগেছে ১৯.৭৮ সেকেন্ড। রৌপ্য জিতেছেন কানাডার আন্দ্রে ডি গ্রেস। তিনি সময় নিয়েছেন ২০.০২ সেকেন্ড। আর তৃতীয় স্থান অধিকারকারী ফ্রান্সের ক্রিস্টোফার লেমেত্রি দৌড় শেষ করেছেন ২০.১২ সেকেন্ডে।

এ নিয়ে অলিম্পিকে মোট ৮টি সোনা জিতলেন বোল্ট। ২০০৮ সালে বেইজিং ও ২০১২ সালে লন্ডনে ১০০, ২০০ ও ৪*১০০ মিটার রিলেতে স্বর্ণপদক দখলে নিয়েছিলেন তিনি। রিও অলিম্পিকেও তার ঝুলিতে জমা পড়লো আরও দুটি স্বর্ণ পদক।

ধারবাহিকতা ধরে রাখতে চলমান আসরের সামনের ইভেন্টটিতে (৪*১০০ মিটার রিলে) নিজেকে উজাড় করে দিয়ে সোনা জিততে চাইবেন তিনি। সেটা করতে পারলে ঐতিহাসিক 'ট্রিপল ট্রিপল' জয়ের কীর্তি গড়বেন বোল্ট। কোনো অঘটন না ঘটলে তা বাস্তবে রূপ দেওয়া সময়ের ব্যাপার মাত্র।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন