News71.com
 Sports
 18 Aug 16, 01:20 PM
 603           
 0
 18 Aug 16, 01:20 PM

রিও অলিম্পিকঃ নেইমারের বিশ্ব রেকর্ডে ফাইনালে ব্রাজিল।।

রিও অলিম্পিকঃ নেইমারের বিশ্ব রেকর্ডে ফাইনালে ব্রাজিল।।

 

স্পোর্টস ডেস্কঃ স্বপ্ন পূরণের কাছাকাছি ব্রাজিল। পাঁচবার বিশ্বকাপ জয় করেছে তারা। কিন্তু অলিম্পিক ফুটবলে কখনো সোনা জিততে পারেনি। ফাইনালে উঠেও রুপা নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। এবার স্বপ্ন পূরণের কাছাকাছি। নিজ দেশে প্রথমবারের মতো আয়োজিত অলিম্পিক গেমসে ফুটবল ইভেন্টে রেকর্ড গড়ে ফাইনালে উঠেছেন নেইমাররা। প্রতিপক্ষ হন্ডুরাসকে পাত্তাই দেননি তারা। ৬-০ গোলে উড়িয়ে দিয়েছেন।

৯০ মিনিটের লড়াইয়ে পুরো প্রাধান্য বিস্তার করে হন্ডুরাসকে দিশাহারা করে রাখে ব্রাজিল। ২০১৪ বিশ্বকাপের পর থেকে ব্রাজিলের সময়টা ভালো যাচ্ছিল না। অলিম্পিকে শুরুটাও ভালো হয়নি। টিকে থাকে কিনা এ নিয়ে সংশয় সৃষ্টি হয়েছিল। পরে ডেনমার্ককে হারিয়ে ঘুরে দাঁড়ায়। এরপর কোয়ার্টার ফাইনালে কলম্বিয়াকে হারায়। গত বুধবার রাতে প্রথম সেমিফাইনালে অধিনায়ক নেইমারের জাদুকরি ফুটবলে ব্রাজিল যেন ব্রাজিলরূপে খেলেই ফাইনালে চলে যায়।

এদিকে, হন্ডুরাসের বিপক্ষের এই জয়ের ম্যাচে জোড়া গোল পেয়েছেন বার্সেলোনা তারকা নেইমার। এর মধ্যে ম্যাচের প্রথম মিনিটেই গোল করে ইতিহাস গড়েছেন তিনি। অলিম্পিক ‍ফুটবলের ইতিহাসে সবচেয়ে দ্রুততম গোলের রেকর্ড যে এটি।

দলের শেষ গোলটিও নেইমারই করেছেন। ইনজুরি টাইমে (৯১ মিনিটে) পেনাল্টি থেকে গোল করেন তিনি। নেইমার ছাড়া ব্রাজিলের হয়ে এ রাতে জোড়া গোল করেছেন গ্যাব্রিয়েল জেসাস। এ ছাড়া একটি করে গোল করেছেন লুয়ান ও মারকুইনহোস। ফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ জার্মানি। আগামি বুধবার গভীর রাতে অপর সেমিফাইনালে নাইজেরিয়াকে ২-০ গোলে হারিয়েছে শক্তিশালী  জার্মানরা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন