News71.com
 Sports
 12 Aug 16, 01:06 PM
 611           
 0
 12 Aug 16, 01:06 PM

অলিম্পিকে ড্রাগ টেস্টে ধরা চীনের সাঁতারু শেন জিনই ।।

অলিম্পিকে ড্রাগ টেস্টে ধরা চীনের সাঁতারু শেন জিনই ।।

স্পোর্টস ডেস্ক: রিও অলিম্পিকে ড্রাগ টেস্টে ধরা পড়লেন চীনা সাঁতারু শেন জিনই। জিনহুয়া এই খবর দিয়েছে। তারা এই খবর প্রকাশ করেছে চীন সাঁতার সংস্থার সূত্র উল্লেখ করে । ১৮ বছরের সাঁতারু শেন নারীদের ১০০ মিটার বাটারফ্লাইয়ের ফাইনালে অংশ নিয়েছিলেন। সেখানে তিনি চতুর্থ হন। তিনি তার ডোপিং টেস্টের ফলাফলের বিরুদ্ধে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির কাছে আপিল করেছেন। নতুন টেস্ট ও শুনানীর দাবি করেছেন শেন। ২০১৪ এশিয়ান গেমসে ৩টি সোনা জিতেছিলেন তিনি। কিন্তু অলিম্পিকে ৩টি ইভেন্টে লড়েও কোনো পদক পাননি।

রিওর অলিম্পিকে রাশিয়া ড্রাগের কারণে আলোচনার কেন্দ্রে গেমস শুরুর আগে থেকে। তাদের বড় একটি দল নিষিদ্ধ হওয়ায় রিওতে প্রতিযোগিতা করতে পারছে না। চীনও এই বিতর্কে চলে আসে অলিম্পিক শুরু হলে। ২৪ বছরের সান ইয়াং পুরুষদের ৪০০ মিটার ফ্রিস্টাইলের রুপা জিতেছিলেন। এই ইভেন্টের সোনা জয়ী অস্ট্রেলিয়ার মার্ক হর্টন তাকে 'ড্রাগ পাপী' হিসেবে চিহ্নিত করেছিলেন। চীন সাঁতার সংস্থা এজন্য হর্টনকে ক্ষমা চাইতে বলেছিল। হর্টন ক্ষমা চাননি।

পরে ২০০ মিটার ফ্রিস্টাইলের সোনা জিতেছেন সান। তিনি আগে ড্রাগের কারণে ৩ মাসের নিষেধাজ্ঞা কাটিয়েছেন। অলিম্পিকের আগে চাইনিজ সাঁতার সংস্থা জানায়, ৬জন ডোপ টেস্টে পজিটিভ হয়েছেন। কিন্তু তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন