News71.com
 Sports
 26 Jul 16, 12:23 PM
 532           
 0
 26 Jul 16, 12:23 PM

নতুন 'রহস্য বল' করতে গিয়েই ইনজুরিতে পড়েছে মুস্তাফিজ...

নতুন 'রহস্য বল' করতে গিয়েই ইনজুরিতে পড়েছে মুস্তাফিজ...

স্পোর্টস ডেস্কঃ  এখনো তাঁর ‘কাটার’ ব্যাটসম্যানদের কাছে হয়ে আছে দুর্বোধ্য এক ধাঁধা। সেটি যখন কেউ এখনো সেভাবে মিলিয়ে পারেনি, তখনই আবার নতুন কোনো বোলিং রহস্য আবিষ্কারে ব্যস্ত হয়ে পড়েছেন মুস্তাফিজুর রহমান। আর ইংলিশ কাউন্টির দল সাসেক্সের হয়ে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট এবং রয়্যাল লন্ডন ওয়ানডে কাপ খেলতে গিয়েও নতুন সেই ডেলিভারি দেওয়ার চেষ্টা করেছেন তিনি। আর সেটি করতে গিয়েই বাম কাঁধের পুরনো সেই ইনজুরিটা ফিরিয়ে এনেছেন বলে মনে হচ্ছে সংশ্লিষ্টদের।

বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদেরও তাই ধারণা, "অন্যদের চেয়ে মুস্তাফিজের ব্যাপারটি একটু আলাদা। ও হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেটে এসে গেছে। আসার পর ওকে একটু বেশি বোলিংও করতে হয়েছে। ভালো করায় বাড়তি প্রত্যাশার সঙ্গে মানসিক চাপও ছিল। যে কারণে হয়তো বোলিংয়ে আরো কিছু নতুনত্ব আনতে চেয়েছে।"

এসেক্সের বিপক্ষে ম্যাচ জেতানো পারফরম্যান্সে ম্যাচসেরা হওয়া এই বাঁহাতি পেসার চোটে পড়েছেন পরের ম্যাচে। সারের বিপক্ষে সেই ম্যাচে নতুন কিছু করার চেষ্টাই হয়তো বিপদ ডেকে এনে থাকতে পারে মুস্তাফিজের, "মুস্তাফিজ নতুন একটি পরীক্ষা-নিরীক্ষা করতে চেয়েছিল বোলিংয়ে। ও তো নতুন নতুন কিছু শিখতে চায়। কারণ ও জানে আন্তর্জাতিক ক্রিকেটে ওকে প্রতিদিনই কেউ না কেউ মনিটর করছে, ওর বোলিং সম্পর্কে জানছে। এ জন্যই আরো নতুন নতুন কিছু শিখতে চায়, যাতে ম্যাচের মধ্যে ব্যাটসম্যানকে বিভ্রান্ত করতে পারে। ব্যথাটা হয়তো সেখান থেকেও আসতে পারে।"

গতকালই এমআরআই স্ক্যানের পর তাঁর ইনজুরি কতটা গুরুতর তা জানা যাওয়ার কথা। তবে যা-ই হোক, এখনই তাঁকে দেশে ফিরিয়ে আনার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন মাহমুদ। এর কারণ ইংল্যান্ডের উন্নত চিকিৎসা ব্যবস্থা, "ইনজুরি আসলে কতটুকু, তা এখনো জানা যায়নি। এমনও তো হতে পারে ফিরে এসে দুদিন পরই আবার খেলতে পারছে। ও হালকা ব্যথা অনুভব করছে বলেই আমি জানি। তবে এখনই ওকে দেশে ফিরিয়ে আনার কথা ভাবছি না। কারণ ইংল্যান্ডে আমাদের চেয়ে আরো ভালো চিকিৎসাব্যবস্থা আছে। আমরা তাই সুযোগটা হাতছাড়া করব না। যদি বড় কোনো ইনজুরিও হয়, তাহলে আমার মতে মুস্তাফিজকে ওখানে রেখে একেবারে সারিয়েই আনা উচিত।"

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন