News71.com
 Sports
 25 Jul 16, 08:28 PM
 553           
 0
 25 Jul 16, 08:28 PM

শ্রীলঙ্কা দলের কিংবদন্তী ক্রিকেটার মুরালির বিরুদ্ধে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের অভিযোগ ...

শ্রীলঙ্কা দলের কিংবদন্তী ক্রিকেটার মুরালির বিরুদ্ধে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের অভিযোগ ...

 

স্পোর্টস ডেস্কঃ অস্ট্রেলিয়া দলের বোলিং পরামর্শক ও স্থানীয় কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরনের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ এনেছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড । মুরালির বিরুদ্ধে অভিযোগ তিনি অস্ট্রেলিয়া দলের অনুশীলন মাঠ ব্যবহার করা নিয়ে তার সাবেক সহকর্মী বর্তমান ম্যানেজার চারিথ সেনানায়েককে অপমান করেছেন।

জানা গেছে  তিন টেস্ট সিরিজের প্রথম ম্যাচের আগে অস্ট্রেলিয়া দলের অনুশীলন ম্যাচের পিচ নিয়ে লংকান ম্যানেজার চারিথকে মুরলিধরন অপমান করেছেন বলে অভিযোগ করেছেন শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমাথিপালা। সুমাথিপালা সাংবাদিকদের বলেন, ‘মুরলির আচরণ অগ্রহণযোগ্য এবং বিষয়টি আমরা অস্ট্রেলিয়ান টিম ম্যানেজমেন্টের নজরে এনেছি । এমনটা হওয়ার কথা ছিলনা। আমরা খুবই হতাশ।’সুমাথিপালা আরও  বলেন, উভয় দলের জন্যই মাঠ ব্যবহারের সীমাবদ্ধতা থাকলেও মুরালি শনিবার পাল্লেকেলে স্টেডিয়ামের গ্রাউন্ডনম্যানদের শাসিয়েছেন।

তিনি বলেন, ‘অস্ট্রেলিয়া দলের অনুশীলনের জন্য তিনি গ্রাউন্ডসম্যানেদর সঙ্গে জোড়দবস্তি করেছেন। এরপর তিনি ম্যানেজারের (সেনানায়েকে) সঙ্গে তর্কাতর্কি করেছেন এবং তাকে অপমান করেছেন।’ তাৎক্ষণিকভাবে অস্ট্রেলিয়া দলের কাছ থেকে কোন মন্তব্য পাওয়া যায়নি। টেস্ট ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারী মুরালি শ্রীলঙ্কার জাতীয় বীরে পরিণত হয়েছেন।

কিন্তু অস্ট্রেলিয়া দলের চলতি সফরে বোলিং পরামর্শকের দায়িত্ব গ্রহণ করাটা ভাল চোখে নেয়নি লঙ্কানরা। কেননা এক সময় অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী জন হাওয়ার্ড ৪৪ বছর বয়সী এ স্পিন কিংবদন্তীকে ‘চাকার’ আখ্যায়িত করেছিলেন। এমন সমালোচনার পর মুরলিধরন সম্প্রতি ইউটিউবে একটি ভিডিও পোস্ট করেছেন। যেখানে একজন ফ্রিল্যান্স বোলিং পরামর্শক হিসেবে অস্ট্রেলিয়া দলের দায়িত্বগ্রহণকে সমর্থন করেছেন।

সাবেক এ স্পিন গ্রেট বলেন, ‘আমি পেশাদার কাজ করছি। আমি বিশ্বাস ঘাতক নই। শ্রীলংকা আমার সেবা নিতে চায়নি। সুতরাং আমি অস্ট্রেলিয়ানদের সাহায্য করছি, যারা আমার অবদানকে মূল্য দিচ্ছেন।’ স্থানীয়দের তুলনায় বিদেশিদেরকে অনেক বেশি অর্থ দেয়ায় তিনি শ্রীলঙ্কা বোর্ডকেও অভিযুক্ত করেছেন। সম্প্রতি দক্ষিণ আফ্রিকান গ্রাহাম ফোর্ডকে জাতীয় দলের কোচ হিসেবে নিয়োগ দিয়েছে শ্রীলংকা বোর্ড।

মুরলিধরন বলেন, ‘তারা (শ্রীলংকা বোর্ড) সাদা চামড়ার কোন কেচকে ১১ রুপি দিলে স্থানীয় কাউকে দেবে ২০ রুপি।’

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন