News71.com
 Sports
 24 Jul 16, 02:49 PM
 517           
 0
 24 Jul 16, 02:49 PM

রিও অলিম্পিকে কিংবদন্তি ক্রিকেটার টেন্ডুলকারকে আইওসি'র আমন্ত্রণ  

রিও অলিম্পিকে কিংবদন্তি ক্রিকেটার টেন্ডুলকারকে আইওসি'র আমন্ত্রণ         

স্পোর্টস ডেস্কঃ  ব্রাজিলে আসন্ন রিও অলিম্পিকে যাচ্ছেন ভারতের কিংবদন্তি খেলোয়াড় শচীন টেন্ডুলকার। বিশ্বের বিখ্যাত সব ব্যক্তিদের পাশাপাশি টেন্ডুলকারকেও অলিম্পিকের জন্য বিশেষ আমন্ত্রণ জানিয়েছেন ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির (আইওসি) প্রেসিডেন্ট টমাস বাখ। উল্লেখ্য ভারতীয় অলিম্পিক সংস্থা মাস্টার ব্লাস্ট শচীন টেন্ডুলকারকে অলিম্পিকের শুভেচ্ছা দূত হিসেবে নিযুক্ত করেছে।

প্রসঙ্গত উল্লেখ্ করা প্রয়োজন ইতিপূর্বে কখনো অলিম্পিকের কোন আসরে আমন্ত্রণ পাননি টেন্ডুলকার। এবারই প্রথম অলিম্পিকে আমন্ত্রণ পেয়েছেন তিনি। সিডিউল অনুযায়ি আগামী ২ আগস্ট রিও’র উদ্দেশ্যে ভারত ছাড়তে পারেন টেস্ট ও ওয়ানডের সর্বোচ্চ রানের মালিক টেন্ডুলকার।

জানাগেছে,অলিম্পিকের আসরে উপস্থিত থাকলে রিও’তে ভারতীয় অ্যাথলেটদের সঙ্গেই থাকবেন টেন্ডুলকার। সেখানে ভারতীয় অ্যাথলেটদের উৎসাহ যোগাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন তিনি। সূত্রমতে জানাযায় 'অলিম্পিকের মত বড় আসরে যাবেন টেন্ডুলকার। এ জন্য সকল প্রস্তুতি ইতোমধ্যে নিয়েছেন তিনি। ব্রাজিলের মত দেশে যাবার আগে যে সব ধরনের প্রতিষেধক টিকা নেয়া দরকার, মুম্বাইয়ের একটি হাসপাতাল থেকে সেগুলো নিয়েছেন তিনি।'

চলতি মাসের প্রথম সপ্তাহে লন্ডনে হাটুঁর অস্ত্রোপচার করান টেন্ডুলকার। ক্রিকেট ক্যারিয়ারে পাওয়া পুরনো ইনজুরির অস্ত্রোপচার ছিলো সেটি। তবে বর্তমানে আগের চেয়ে ভালো অনুভব করছেন তিনি। তাই সবকিছু ঠিক-ঠাক থাকলে রিও’তে দেখা যাবে ৪৩ বছর বয়সী টেন্ডুলকারকে।

উল্লেখ্য আগামি ২০২৪ সালের অলিম্পিকে ক্রিকেটকে অন্তর্ভুক্তি করার আলোচনা চলছে। তাই অনেকে টেন্ডুলকারের এই সফর ক্রিকেটের জন্য ইতিবাচক বলে ধারণা করছেন।

গত ২০১৩ সালে ক্রিকেট ক্যারিয়ারকে বিদায় জানান ১’শটি আন্তর্জাতিক সেঞ্চুরির মালিক টেন্ডুলকার। ২৪ বছরের ক্রিকেট ক্যারিয়ারে দেশের হয়ে ২০০টি টেস্ট, ৪৬৩টি ওয়ানডে ও ১টি টুয়েন্টি টুয়েন্টি ম্যাচ খেলেন তিনি। এ সময় টেস্টে ১৫৯২১, ওয়ানডেতে ১৮৪২৬ ও টি-২০তে ১০ রান করেন টেন্ডুলকার।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন