News71.com
 Sports
 23 Jul 16, 11:55 AM
 509           
 0
 23 Jul 16, 11:55 AM

গতির সঙ্গে আপোশ করছেন না তাসকিন

গতির সঙ্গে আপোশ করছেন না তাসকিন

স্পোর্টস ডেস্কঃ  বোলিং অ্যাকশন শুধরে দ্রুতই হয়ত আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন তাসকিন আহমেদ। হতে পারে আসছে ইংল্যান্ড সিরিজেই। কিন্তু আগের সেই গতি কি থাকবে? প্রশ্নের চলমান গুঞ্জনের মধ্যেই তাসকিনের দৃঢ় কণ্ঠের উচ্চারণ, নিজের সবচেয়ে বড় সম্পদের সঙ্গে একটুও আপোশ নয়।

আন্তর্জাতিক ক্রিকেটে বোলিংয়ে নিষিদ্ধ হলেও ইংল্যান্ড সিরিজের প্রাথমিক দলে রাখা হয়েছে তাসকিনকে। কন্ডিশনিং ক্যাম্পের দ্বিতীয় দিনে মুখোমুখি হয়েছিলেন তিনি সংবাদ মাধ্যমের। অ্যাকশন শোধরানোর অগ্রগতি প্রসঙ্গেই এই ফাস্ট বোলার শোনালেন গতি কমা নিয়ে শঙ্কা নেই।

“যাই হোক না কেন পেসের সাথে কোন কম্প্রোমাইজ করবো না। আমি ফাস্ট বোলার। পেসটাই আমার মূল শক্তি। আল্লাহর রহমতে মেজর কোন সমস্যা নাই। যেভাবে কোচরা বলছে সেভাবেই করছি, উন্নতি হচ্ছে। আশা করি, যে সমস্যাটা ছিল সেটা থাকবে না।”

 তাসকিনের অ্যাকশন শোধরানো নিয়ে নিবিড়ভাবে কাজ করছে যে কোচ, সেই মাহবুব আলি জাকি জানালেন, গতি ঠিক রাখার মতো করেই সাজানো হয়েছে তাসকিনের পুনর্বাসন।

“তাসকিন হচ্ছে অল অ্যাবাউট পেস। এর বয়সে এত গতিময় ফাস্ট বোলার এখন বিশ্বেই আর নেই। পেস ওর মূল শক্তি। অ্যাকশন ঠিক করতে গিয়ে পেস কমিয়ে ফেলা হলে তাসকিন আর তাসকিন থাকবে না। ওকে আর কেউ পাত্তা দেবে না। আমার প্রথম ফোকাস তার পেস, তারপর অন্যকিছু। এটার ওপরই আমি ডিজাইন করেছি।”

জাকি জানালেন, খুব বেশি বদল না এনেই শোধরানো হচ্ছে তাসকিনের অ্যাকশন। তাতে সর্বোচ্চ গুরুত্ব পাচ্ছে গতিই।

“প্রত্যেকটা ডিজাইন গতির উপর নির্ভর করেই পুনর্গঠন হচ্ছে। ধরুণ, একটা বিল্ডিংয়ে চিড় ধরলে কীভাবে ঠিক করবেন? ওটার ফরম্যাট, ডিজাইন সব ঠিক রেখেই করতে হবে, ওটাতো ভাঙা যাবে না। আমি এভাবেই কাজ করতেছি। বদলানোর কিছু নেই, ওর কোন কিছুই বদলাবো না। যদিও কাজটা অনেক কঠিন।”

“প্রতিটি ধাপ ধরে এগোচ্ছি আমরা। ওরা সেরা গতি ছিল ১৪৮ কিলোমিটার, তাই অন্তত ১৪০ কিলোমিটার গতিতে এক ধারাবাহিক থাকতে হবে। শেষ ধাপে যখন যাব, সেখানে গতির ব্যাপারটা থাকবে।”

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন