News71.com
 Sports
 20 Jul 16, 08:42 PM
 651           
 0
 20 Jul 16, 08:42 PM

মাশরাফির সতর্কবার্তায় ক্যাম্প শুরু আজ

মাশরাফির সতর্কবার্তায় ক্যাম্প শুরু আজ

স্পোর্টস ডেস্কঃ  কড়া মাস্টারের ভয়েই ঠিকঠাক ছোটেন বাংলাদেশের ক্রিকেটাররা! এ অপবাদ প্রকাশ্যে স্বীকার না করলেও নিজেদের আলোচনায় মেনে নেন মাশরাফি বিন মর্তুজারা। তবে গত বছর একই ধরনের একটি ক্যাম্পে সুফল মেলায় আজ শুরু হতে যাওয়া ফিটনেস ফিরিয়ে আনার লড়াইয়ে সবাই মনোযোগী হবেন বলেই আশাবাদ ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়কের। অন্যথায় নিজের বিপদ ডেকে আনতে পারেন বেগড়বাই করা ক্রিকেটারটি।

গতকাল মিরপুরের মিডিয়া লাউঞ্জে আড্ডার ফাঁকে প্রায় অভিন্ন সুরে বলছিলেন মাশরাফি ও তামিম ইকবাল। বিদেশে সপ্তাহখানেকের ছুটি কাটিয়ে দেশে ফেরা তামিমকে, ‘ওর দিকে তাকিয়ে দেখেন শরীরটা এই ছুটির মধ্যেও ঠিক রেখেছে। কাল (আজ) ক্যাম্পেও সব কাজ ঠিকঠাক করবে।’ তার মানে কি ফাঁকিবাজও আছেন নাকি দলে? সরাসরি উত্তর না দিলেও ঘুরিয়ে যা বললেন মাশরাফি, তাতে সে সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।কোনোভাবেই, ‘সবাই একটা ব্যাপার বুঝে ফেললে কোনো সমস্যা হবে না। গতবার এ রকম একটা ট্রেনিং সেশন করার কারণেই পুরো বছরটা আমাদের ভালো গেছে।’ লম্বা ফিটনেস ক্যাম্পের সুফল বর্ণনায় আরো এক ধাপ এগিয়ে তামিম, ‘এ কষ্টটা কিন্তু প্রত্যেকের উচিত নিজের ভালোর জন্যই করা।

এটা না বুঝলে ক্যাম্পটা বোরিং মনে হতে পারে। কিন্তু বিশ্বাস করেন এ ক্যাম্পটা যে কী কাজে দেয়! এ ক্যাম্পটা ঠিকঠাক করলে বছরের বাকি সময়টা আর কিছু না করলেও চলবে।’ সঙ্গে সঙ্গে উদাহরণ টানলেন মাশরাফি, ‘আপনি তামিম, মুশফিক, রিয়াদ (মাহমুদ উল্লাহ) কিংবা সাকিবের শরীরের দিকে তাকালেই বুঝতে পারবেন এরা কতটা সিরিয়াস। আশা করি জুনিয়ররাও এদের অনুসরণ করবে।’  এদিকে শ্রীলঙ্কান ট্রেনার মারিও ভিল্লাবারায়েনের অনুপস্থিতিতে ফিটনেট ক্যাম্প পরিচালনা করবেন ইফতেখারুল ইসলাম

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন