News71.com
 International
 18 Jun 22, 10:34 PM
 1113           
 0
 18 Jun 22, 10:34 PM

জীবনের শেষ ইচ্ছার কথা জানালেন পাকিস্তানের সাবেক সেনা শাসক ও প্রেসিডেন্ট পারভেজ মোশারফ॥  

জীবনের শেষ ইচ্ছার কথা জানালেন পাকিস্তানের সাবেক সেনা শাসক ও প্রেসিডেন্ট পারভেজ মোশারফ॥   

আন্তর্জাতিক ডেস্কঃ পাকিস্তানের নির্বাসিত সাবেক সেনা শাসক ও প্রেসিডেন্ট জেনারেল পারভেজ মোশারফ গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। তিনি এমিলোইডোসিস নামে একটি জটিল রোগে ভুগছেন। তার যে রোগ হয়েছে সেই রোগ থেকে সেরে ওঠার সম্ভাবনা নেই। যে কোনো সময় যে কোনো কিছু হয়ে যেতে পারে। গত ২০১৬ সাল থেকে আরব আমিরাতে নির্বাসিত জীবন-যাপন করছেন পারভেজ মোশারফ। সেখানেই গুরুতর অসুস্থ হয়ে গত তিন সপ্তাহ ধরে হাসপাতালে ভর্তি আছেন তিনি। পাকিস্তানের গণমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, নিজের জীবনের শেষ ইচ্ছা জানিয়েছেন দেশটির সাবেক সেনাপ্রধান।

তার শেষ ইচ্ছা হলো- তিনি যতদিন বেঁচে থাকবেন ততদিন পাকিস্তানে থাকতে চান। তিনি চান তাকে যেন জীবিত অবস্থায় পাকিস্তানে আসার সুযোগ দেওয়া হয়। আর পারভেজ মোশারফের জীবনের শেষ ইচ্ছা পূরণ করতে চায় দেশটির সেনাবাহিনী। বর্তমান শাসকদের কাছ থেকেও মিলেছে সবুজ সংকেত। ফলে মোশারফ পরিবার চাইলে যেকোন সময়ে দেশে ফেরানোর উদ্যোগ নিতে পারে দেশটির সেনাবাহিনী।পাকিস্তানের সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল বাবর ইফতেখার গত মঙ্গলবার দেশটির একটি বেসরকারি টেলিভিশনকে বলেছেন, পারভেজ মোশারফের পরিবার চাইলে সেনাবাহিনী তার দেশে ফেরার সব ব্যবস্থা করে দেবে।

এ ব্যাপারে মেজর জেনারেল বাবর ইফতেখার বলেন, এমন পরিস্থিতিতে, সেনাবাহিনী এবং সেনা নেতৃত্বের মত হলো পারভেজ মোশারফের দেশে ফেরা উচিত। তবে এ বিষয়ে প্রাক্তন সেনাপ্রধান ও প্রেসিডেন্টর পরিবারই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। তিনি আরও বলেন, আমরা তার পরিবারের সঙ্গে যোগাযোগ করেছি। যখন তার পরিবার সাড়া দেবে, আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারব।

এদিকে সেনাবাহিনীর মুখপাত্রের এমন বক্তব্যের পর সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ তার ছোট ভাই ও বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরীফকে উদ্দেশ্য করে বলেছেন, পারভেজ মোশারফ ফিরতে চাইলে তাকে যেন সুযোগ দেওয়া হয়। নওয়াজ জানিয়েছেন, পারভেজ মোশারফের সঙ্গে তার কোনো ব্যক্তিগত আক্রোশ বা শত্রুতা নেই। ফলে আপাত দৃষ্টিতে জেনারেল মোশারফের দেশে ফিরতে কোন জটিলতা নেই বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন