News71.com
 International
 01 Jul 16, 12:05 PM
 515           
 0
 01 Jul 16, 12:05 PM

ইস্তাম্বুলে বিমানবন্দরের হামলায় আইএস জড়িত, দাবি তুরস্কের ।।  

ইস্তাম্বুলে বিমানবন্দরের হামলায় আইএস জড়িত, দাবি তুরস্কের ।।   

আন্তর্জাতিক ডেস্কঃ তুরস্কের রাজধানী ইস্তাম্বুলের আতাতুর্ক বিমানবন্দরের ভয়াবহ সন্ত্রাসী হমালার পরিকল্পনায় আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) জড়িত ছিলো বলে দাবি করেছে তুরস্ক কর্তৃপক্ষ । যদিও এখন পর্যন্ত এই হামলার দায় স্বীকার করে কোন আনুষ্ঠানিক বিবৃতি পাওয়া যায়নি ।

আন্তর্জাতিক মাদ্যমগুলো এ তথ্য প্রকাশ করা হয়। যদিও হামলার পরপরই তুরস্ক আইএসকে এই হামলার জন্য দায়ী করে আসছিলো। তবে উপযুক্ত কোনো প্রমাণ ছিলো না। তবে এবার তারা উপযুক্ত প্রমাণ নিয়ে ওই হামলার জন্য আইএসকে দায়ী করেছেন বলে দেশটির সরকারের ঊধর্বতন একটি সূত্র দাবি করছে ।

সূত্রটি বলছে, এরই মধ্যে আতাতুর্ক বিমানবন্দরের হামলাকারী ৩জনকে শনাক্ত করা হয়েছে। যারা রাশিয়া, উজবেকিস্তান ও কিরগিজস্তানের নাগরিক। এই তিন হামলাকারী ১ মাস আগে আইএসের নির্দেশে সিরিয়ার রাকা থেকে তুরস্কে প্রবেশ করেছিলো ।

এর আগে গত মঙ্গলবার স্থানীয় সময় দিবাগত রাতে বিমানবন্দরে ভয়াবহ হামলার ঘটনা ঘটে। এতে বিভিন্ন দেশের অন্তত ৪১ জন নাগরিক নিহত হয়েছেন। আহত হয়েছেন বিভিন্ন দেশের দেড় শতাধিক মানুষ। আহতরা দেশটির বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ।

ওই হামলার পরপরই আক্রান্ত ব্যক্তিদের পরিবারের প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি হামলার নিন্দা জানিয়ে তুরস্কের পাশে দাঁড়িয়েছেন বিশ্ব নেতারা ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন