News71.com
 International
 30 Jun 16, 04:08 PM
 469           
 0
 30 Jun 16, 04:08 PM

সোমালিয়ায় রাস্তায় পেতে রাখা বোমার বিষ্ফোরণ ।। নিহত ১৮

সোমালিয়ায় রাস্তায় পেতে রাখা বোমার বিষ্ফোরণ ।। নিহত ১৮

আন্তর্জাতিক ডেস্ক: সোমালিয়ার লাফোলে শহরে রাস্তায় পেতে রাখা বোমার বিস্ফোরণে অন্ততপক্ষে ১৮ জন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার বোমার বিস্ফোরণে একটি যাত্রীবাহী মিনিবাস উড়ে যায় বললেন পুলিশ।

তখন ওই ঘটনাস্থল থেকে পুলিশ কর্মকর্তা আবিদকাদির মোহাম্মদ বলেছেন, রাস্তায় পেতে রাখা একটি বোমা দূরনিয়ন্ত্রকের মাধ্যমে বিস্ফোরণ ঘটানো হয়েছে। এই ঘটনায় নিহত ১৮ জনের সবাই মিনিবাসটির যাত্রী ছিলেন এবং তাদের সবার শরীর পুড়ে কালো হয়ে গেছে। তাৎক্ষণিকভাবে হামলার দায় স্বীকার করেনি কোনো পক্ষ। তবে বিদ্রোহী জঙ্গিগোষ্ঠী আল শাবাব প্রায়ই দেশটির নিরাপত্তা বাহিনী ও সাধারণ মানুষকে লক্ষ্য করে এ ধরনের বোমা হামলা চালিয়ে থাকে বলে জানা যায়। সোমালিয়ার পশ্চিমাপন্থি সরকারকে উৎখাত করতে চায় এই গোষ্ঠীটি।

একই রাস্তা ধরে গাড়ী চালাচ্ছিলেন নূর আহমেদ। তিনি বলেন, সেনাদের বহনকারী একটি ট্রাক মিনিবাসটিকে পাহারা দিয়ে নিয়ে যাচ্ছিল। সামরিক ট্রাকটি দ্রুতগতিতে আমাকে ওভারটেক করার কিছুক্ষণের মধ্যেই বড় ধরনের একটি বিস্ফোরণের শব্দ শুনি। সামরিক ট্রাকটিকে লক্ষ্য করেই বিস্ফোরণটি ঘটানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে। কিন্তু বিস্ফোরণে ট্রাক বা সেনাদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন