News71.com
 International
 26 Jun 16, 11:26 AM
 471           
 0
 26 Jun 16, 11:26 AM

ভারতের বিহার রাজ্য শিক্ষা বোর্ডে পরীক্ষায় শীর্ষস্থান অর্জনকারী রুবি রাই গ্রেপ্তার

ভারতের বিহার রাজ্য শিক্ষা বোর্ডে পরীক্ষায় শীর্ষস্থান অর্জনকারী রুবি রাই গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক: গতকাল শনিবার রি-টেস্টের জন্য বিহার স্কুল এক্সামিনেশন বোর্ডের দপ্তরে পৌঁছানোর পরই বিশেষ তদন্তকারী দল কলা বিভাগের টপার রুবি রাইকে গ্রেপ্তার করে।

সম্প্রতি দ্বাদশ শ্রেণির বোর্ড রেজাল্ট বেরনোর পর সাংবাদিকদের সাধারণ কিছু প্রশ্নের জবাব পর্যন্ত দিতে পারেননি রুবিসহ বেশ কয়েকজন টপার। তার পরই পুনরায় পরীক্ষা দেওয়ার নির্দেশিকার জারি করে বোর্ড।

গত ৩ এবং ১৭ জুন বোর্ডের নির্দেশে পরীক্ষা দিতে যেতে পারেনি রুবি। কারণ হিসাবে তিনি জানান, শারীরিক অসুস্থতার কারণে পরীক্ষা দিতে পারছেন না। তার সঙ্গে তিনি জানান, সাংবাদিকদের সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হওয়ার মানসিকভাবে ভেঙে পড়েছেন তিনি। ফলে পরীক্ষা দেওয়ার মতো অবস্থা নেই তাঁর। তবে পরীক্ষা যে দিতেই হবে তা এক প্রকার জানিয়েই রেখেছিল বোর্ড।

রুবি ছাড়াও আরও ১৩ জন টপার এই পরীক্ষায় বসেন। তার মধ্যে সায়েন্স টপার সৌরভ শ্রেষ্ঠসহ আরও কয়েক জন অৃতকার্য হন। বোর্ড তাঁদের রেজাল্ট বাতিল করে। এর পরই তদন্তের নির্দেশ দেওযা হয়। গঠিত হয় বিশেষ তদন্তকারী দল।

পাটনা সিভিল কোর্ট রুবিসহ ৪ জন টপারের বিরুদ্ধে অজামিনযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। এ সঙ্গেই প্রাক্তন বোর্ড চেয়ারম্যান লালকেশ্বর সিং এবং তাঁর স্ত্রী প্রাক্তন জেডিইউ বিধায়ক ঊষাকেও গ্রেপ্তার করে। তার সঙ্গে গ্রেপ্তার হন বৈশালীর ভি. আর কলেজের প্রিন্সিপাল বাচ্চা রাই।

প্রসঙ্গত, রুবি এবং সৌরভ দু' জনেই এই কলেজ থেকেই পড়াশোনা করন। পুলিশ প্রত্যেককেই জেরা করছে। এখনো পর্যন্ত ঘটনায় ২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন