News71.com
 International
 26 Jun 16, 09:48 AM
 469           
 0
 26 Jun 16, 09:48 AM

কাশ্মীরে জঙ্গি হামলায় ৮ জওয়ান নিহত, আহত ২৪

কাশ্মীরে জঙ্গি হামলায় ৮ জওয়ান নিহত, আহত ২৪

আন্তর্জাতিক ডেস্ক: উপনির্বাচনে যেদিন জিতলেন কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি সেদিনই ফের সেনা-‌জঙ্গি গুলির লড়াইতে উত্তপ্ত হয়ে উঠল কাশ্মীর। নিহত হলেন আধাসামরিক বাহিনীর ৮ জওয়ান।

শনিবার বিকেলে পুলওয়ামা জেলার পাম্পোরের জাতীয় সড়কে। গুলি চালনার প্রশিক্ষণ সেরে একটি বাসে করে ছাউনিতে ফিরছিলেন সি আর পি এফ জওয়ানরা। আচমকাই বাসে হামলা চালায় জঙ্গিরা। পাল্টা গুলি চালান জওয়ানরাও। সঙ্ঘর্ষে ৮ জন সি আর পি এফ জওয়ান নিহত হন। দুই জঙ্গিও মারা গেছে। তাদের কাছ থেকে ২টি এ কে ৪৭ রাইফেল, কার্তুজ এবং ৬টি গ্রেনেড উদ্ধার করা হয়েছে। পাশাপাশি আরও চব্বিশ জওয়ান আহত হয়েছেন। তাঁদের মধ্যে অন্তত একজনের অবস্থা গুরুতর। প্রাথমিকভাবে ৫ জওয়ানের মৃত্যুর খবর জানিয়েছিলেন সি আর পি এফ কমান্ডান্ট রাজেশ যাদব। ওই ৫ জনকে মৃত অবস্থাতেই হাসপাতালে আনা হয়েছিল। পরে হাসপাতালে মারা যান আরও ৩ আহত আধা–‌সেনা। আক্রমণকারী ২ জঙ্গি ওই এলাকাতেই লুকিয়ে আছে বলে ধারণা সামরিক বাহিনীর।

জঙ্গিদের খোঁজে গোটা এলাকাজুড়ে তল্লাশি চালাচ্ছেন সেনা জওয়ানরা। সি আর পি এফের ডিজি ঘটনার কথা স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংকে জানিয়েছেন। নিহত জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে রাজনাথ সিং টুইটে বলেছেন, জওয়ানদের মৃত্যুর খবর শুনে গভীরভাবে শোকাহত। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই।

দ্রুত আরোগ্য কামনা করি আহতদের। জম্মু ও কাশ্মীর পুলিসের ডিরেক্টর জেনারেল কে রাজন্দ্র ঘটনাস্থল পরিদর্শন করেন। জানিয়েছেন, জঙ্গি দল খুব সম্ভবত সীমান্তের ওপার থেকে এসে হানা চালিয়েছে। এখনও কোনও জঙ্গি গোষ্ঠী আক্রমণের দায় স্বীকার করেনি।

তবে সামরিক সূত্রের খবর, হামলার পিছনে থাকতে পারে লস্কর ই–‌তৈবা। এই নিয়ে ৩ সপ্তাহের মধ্যে ২ বার সেনা বাসে হামলা চালালো জঙ্গিরা। এর আগে বীজবেহরাতে হামলা চালিয়ে ২ সি আর পি এফ জওয়ানকে হত্যা করেছিল জঙ্গিরা। গত বছরের তুলনায় এই বছরে সীমান্ত টপকে জঙ্গিদের এদেশে ঢুকে পড়ার সংখ্যা নাটকীয়ভাবে বেড়ে গেছে বলে জানিয়েছে সেনাবাহিনী।‌

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন