News71.com
 International
 07 Jun 16, 02:14 PM
 512           
 0
 07 Jun 16, 02:14 PM

মিস ইউএসএ খেতাব জিতলেন মার্কিন সেনা কর্মকর্তা দেশাউনা বারবার

মিস ইউএসএ খেতাব জিতলেন মার্কিন সেনা কর্মকর্তা দেশাউনা বারবার

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন সেনাবাহিনীর কর্মকর্তা ও আইটি বিশ্লেষক দেশাউনা বারবার মিস ইউএসএ ২০১৬ নির্বাচিত হয়েছেন। স্থানীয় সময় রবিবার রাতে লাস ভেগাসে অনুষ্ঠিত এ সুন্দরী প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে বিজয়ী হিসেবে বারবারের নাম ঘোষণা করা হয়। যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসির ডিস্ট্রিক্ট অব কলাম্বিয়ার বাসিন্দা ২৬ বছর বয়সী বারবার মার্কিন সেনাবাহিনীতে ফার্স্ট লেফটেন্যান্ট হিসেবে কর্মরত।

গত ২০১১ সালে কোয়ার্টার মাস্টার অফিসার হিসেবে মার্কিন সেনাবাহিনীতে কমিশন লাভ করেন তিনি। বর্তমানে তিনি ৯৮৮তম কোয়ার্টার মাস্টার ডিটাচমেন্ট ইউনিটের লজিস্টিকস কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করছেন।

প্রতিযোগিতার সাক্ষাৎকার পর্বে মার্কিন সেনাবাহিনীর সব শাখায় মেয়েদের নিয়োগের বিষয়ে বিচারকের এক প্রশ্নের জবাবে বারবার বলেন, "মার্কিন সেনাবাহিনীর একজন নারী সদস্য হিসেবে আমি মনে করি, সামরিক বাহিনীর সব শাখায় নারীদের নিয়োগ প্রদানে আমাদের সরকারের সিদ্ধান্তটি ছিল অসাধারণ।" তিনি বলেন, "আমরা পুরুষদের মতোই কঠোর।

তিনি আরও আমার ইউনিটের কমান্ডার হিসেবে আমি শক্তিশালী, আমি নিবেদিত এবং যুক্তরাষ্ট্রে লৈঙ্গিক ভিন্নতা আমাদের সুযোগ সীমিত করে না- সেটা যে আমরা উপলব্ধি করেছি তা খুবই গুরুত্বপূর্ণ।"মিস ইউএসএ খেতাব জেতায় দেশাউনা বারবার এবার মিস ইউনিভার্স প্রতিযোগিতায় যুক্তরাষ্ট্রের প্রতিনিধিত্ব করবেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন