News71.com
 International
 08 Feb 16, 01:36 AM
 922           
 0
 08 Feb 16, 01:36 AM

সিনেমা শুটিংয়ের জন্য বাসে বিস্ফোরণ ।। বাস্তব ভেবে লন্ডনে হুলস্থুল, শহরজুড়ে আতংক

সিনেমা শুটিংয়ের জন্য বাসে বিস্ফোরণ ।। বাস্তব ভেবে লন্ডনে হুলস্থুল, শহরজুড়ে আতংক

 

নিউজ ডেস্ক : সত্যি না সিনেমা, তা বুঝে ওঠার আগেই লন্ডন সহ গোটা যুক্তরাজ্য জুড়ে হুলুস্তুল । গতকাল রবিবার ছুটির দিনে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের রৌদ্রোজ্জ্বল সকাল। ছুটির আমেজে এদিক ওদিক ঘুরতে বেরিয়েছিলেন অনেকেই। হঠাৎ লন্ডনের লেমবেথ ব্রিজের ওপর একটি বাসে ভয়াবহ বিস্ফোরণ।

কোন কিছু না জেনেই ঘটনার প্রত্যক্ষদর্শীরা ছবি তুলে তা সঙ্গে সঙ্গে ঘটনাটির খবর সামাজিক গণমাধ্যমে পোস্ট করেন। শুরু হয় কমেনটস শেয়ার। মুহুর্তে তা ছডিয়ে পড়ে গোটা লন্ডনে। সকলের মনে সৃষ্টি হয় অজানা বোমা আতংক।সংবাদপত্র মিরর জানায়, বিস্ফোরণের পরমুহূর্তে পশ্চিম লন্ডন পরিনত হয় আতঙ্কের এলাকায়। সামাজিক গণমাধ্যমে ঝড়ের বেগে ছড়াতে থাকে খবরটি। অনেকেই আতঙ্কিত হয়ে নিকটস্থ আইনশৃঙ্খলা বাহিনীর দপ্তরে ফোন করেন। খবরের খোঁজে ঘটনাস্থলে ভিড় জমায় সংবাদমাধ্যম।

অবশেষে মিলল অন্য খবর, আসলে এটি সত্যিকারের কোন বিষ্ফোরণ ছিলনা। আদতে এটি ছিল লন্ডনে বোমা হামলার ওপর ভিত্তি করে একটি চলচ্চিত্রের দৃশ্যায়নের অংশ। ২০০৫ সালের ৭ জুলাই লন্ডনে বোমা হামলায় প্রাণ হারিয়েছিলে ৫২ জন। এই ঘটনার ওপর ভিত্তি করে ‘দ্য ফরেইনার’ নামে একটি চলচ্চিত্রের দৃশ্যায়ন চলছিল ‘লন্ডন ব্রিজ’ নামে পরিচিত লেমবেথ সেতুতে। ছবিটির মূল চরিত্রে অভিনয় করেছেন হলিউড অভিনেতা জ্যাকি চ্যান।

এদিকে বিভিন্ন সামাজিক মাধ্যমে দ্রুত এই ‘ভয়াবহ হামলায় বাস বিস্ফোরণের’ খবর ও ছবি ছড়িয়ে পড়ার পরিপ্রেক্ষিতে লন্ডনজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আইন শৃক্ষলা রক্ষাকারি বাহিনী ও সংবাদমাধ্যমের কাছে আশপাশের ভবনের অনেকেই জানিয়েছেন, আগে থেকে চলচ্চিত্রের দৃশ্যায়নের কথাটি না জানার কারণে মানসিকভাবে তীব্র আতঙ্কগ্রস্ত ও অসুস্থ হয়ে পড়েছিলেন তাঁরা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন