News71.com
 International
 06 Jun 16, 02:03 AM
 550           
 0
 06 Jun 16, 02:03 AM

কুর্দি লক্ষ্যবস্তুতে তুরস্কের বিমান হামলা ।। ২৭ কুর্দি যোদ্ধা নিহত

কুর্দি লক্ষ্যবস্তুতে তুরস্কের বিমান হামলা ।। ২৭ কুর্দি যোদ্ধা নিহত

 

আন্তর্জাতিক ডেস্কঃ কুর্দি লক্ষ্যবস্তুতে তুরস্কের বিমান হামলায় অন্তত ২৭ জন কুর্দি যোদ্ধা নিহত হয়েছে বলে দাবি করেছে তুর্কি সেনাবাহিনী। ইরাকের উত্তরাঞ্চল, তুরস্কের দক্ষিণপূর্বাঞ্চল এবং ইরাক ও ইরান সীমান্তে গত শুক্রবার ও শনিবার এ হামলা চালান হয় ।

তুরস্কের কুর্দি অধ্যুষিত দক্ষিণ-পূর্বাঞ্চলে গত ২ দশকের মধ্যে সবচেয়ে বেশি উত্তেজনা বিরাজ করছে। গত বছর জুলাইয়ে কুর্দিস্তান ওয়ার্কাস পার্টি (পিকেকে) প্রায় ২ বছরের যুদ্ধ বিরতি চুক্তি ভেঙে দেয়। তারপর থেকে পরিস্থিতি ক্রমশ জটিল আকার ধারণ করছে।

তুরস্কের সেনাবাহিনীর পক্ষ থেকে আজ এক বিবৃতিতে বলা হয়, গতকাল ইরাকের উত্তর এবং দিয়ারবাকির প্রদেশের লিস জেলায় বিমান হামলা চালিয়ে পিকেকে যোদ্ধাদের ব্যবহৃত গুহা, শেল্টার ও ‘গান পজিশন’ ধ্বংস করা হয়েছে। তবে ওই বিবৃতিতে নিহতের কোনো সংখ্যা প্রকাশ করা হয়নি ।

যদিও তুরস্কের রাষ্ট্র নিয়ন্ত্রিত আনাদলু এজেন্সি নিরাপত্তা কর্মকর্তাদের বরাত দিয়ে জানায়, ওই সব হামলায় পিকেকে-র কয়েকজন যোদ্ধা নিহত হয়েছে। এক খবরে বলা হয়, ইরাক ও ইরান সীমান্তের কাছে সেমদিনলিতে গতকালের সংঘর্ষে পিকেকে-র ৭ যোদ্ধা নিহত হয়েছে। তাছাড়া, ওই এলাকায় গত শুক্রবার বিমান হামলায় আরো ২০ জন পিকেকে যোদ্ধার প্রাণ গেছে ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন