News71.com
 International
 05 Jun 16, 08:51 PM
 551           
 0
 05 Jun 16, 08:51 PM

দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় দাবানল ছড়িয়ে পড়ার আশঙ্কা

দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় দাবানল ছড়িয়ে পড়ার আশঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় ছড়িয়ে পড়েছে এক ভয়াবহ দাবানল। প্রায় ২০০ একরজুড়ে এই আগুন ছড়িয়ে পড়েছে। লস অ্যাঞ্জেলেস শহরতলির উত্তর-পশ্চিমে গত শনিবার শুরু হওয়া এই দাবানল অনেকটা নিয়ন্ত্রণে আনা গেলেও এখনও পুরোপুরি দমন করা সম্ভব হয়নি।

সান ফার্নান্দো উপত্যকার কালাবাসাস শহর ও পাশের ওয়েস্ট হিলস এলাকার একাধিক স্থানে আগুনের সূত্রপাত হয়। ওয়েস্ট হিলসের আগুন নিয়ন্ত্রণে আনা গেলেও কালাবাসাসের আগুন কয়েক ঘণ্টার মধ্যে দ্রুত ছড়িয়ে পড়ে। প্রায় ১০০ ডিগ্রি তাপমাত্রায় শুকিয়ে থাকা বনাঞ্চলে ছড়িয়ে পড়া এই দাবানলের শিখা কোথাও কোথাও ৫০ ফুট পর্যন্ত উঁচু হয়েছে বলে জানা গেছে। কিছু বাড়িঘর পোড়ার খবর পাওয়া গেলেও বিস্তরিত কিছু জানা যায়নি।

প্রাথমিকভাবে জানা গেছে, একটি গাড়ি একটি বৈদ্যুতিক খুঁটিকে আঘাত করলে তা উপড়ে পড়ে। ছিড়ে যাওয়া বিদ্যুতের তারের স্ফুলিঙ্গই দাবানলের সম্ভাব্য কারণ। ২০০ ফায়ার সার্ভিস কর্মী, বুলডোজার ও পানি সরবরাহকারী হেলিকপ্টার আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। প্রায় ২০০ বাড়ি ও ৫০০-৬০০ মানুষকে সরে যাবার নির্দেশ দেওয়া হয়েছে। নিকটস্থ উডল্যান্ড হিলসের পিয়ার্স কলেজে আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন