News71.com
 International
 01 Jun 16, 11:44 AM
 555           
 0
 01 Jun 16, 11:44 AM

সিঙ্গাপুরে শুরু হলো কমিউনিক এশিয়া মেলা

সিঙ্গাপুরে শুরু হলো কমিউনিক এশিয়া মেলা

আন্তর্জাতিক ডেস্ক: বর্তমান সময়ের চারটি প্রত্যাশাকে সামনে রেখে শুরু হলো এবারের কমিউনিক এশিয়া মেলা। রোবট বিজ্ঞান, ভার্চ্যুয়াল রিয়ালিটি, ড্রোন আর স্মার্ট যন্ত্রকে ঘিরেই এখন প্রযুক্তির যত আয়োজন। গতকাল মঙ্গলবার সকালে সিঙ্গাপুরের মেরিনা বে স্যান্ডসের জেসমিন মিলনায়তনে হাজারখানেক আমন্ত্রিত অতিথির সঙ্গে কমিউনিক এশিয়া, ব্রডকাস্ট এশিয়া ও এন্টারপ্রাইজ এশিয়া—এই তিন মেলার উদ্বোধন করেন সিঙ্গাপুরের যোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী ইয়াকুব ইব্রাহিম। এ সময় তাঁর সঙ্গে ছিলেন সিঙ্গাপুর এক্সিবিশন সার্ভিসেসের প্রধান নির্বাহী কর্মকর্তা লিন্ডি উই। মেলাটি শেষ হবে ৩ জুন। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নিবন্ধনকারী ব্যক্তিরা মেলাটিতে প্রবেশ করার সুযোগ পাবেন।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশনার মাহবুব উজ জামান। উদ্বোধনের পরেই তথ্যমন্ত্রী বাংলাদেশের সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান রিভ সিস্টেমসের প্যাভিলিয়ন পরিদর্শন করেন। মন্ত্রীকে স্বাগত জানিয়ে রিভের গ্রুপ সিইও রেজাউল হাসান বিশ্ববাজারে তাঁদের বিভিন্ন পণ্য সম্পর্কে ধারণা দেন। হাসানুল হক বলেন, ‘এ রকম প্রতিষ্ঠান বিশ্ববাজারে প্রমাণ করছে, যে বাংলাদেশের সফটওয়্যার কত উন্নত'।

এ বছর প্রায় সাড়ে ৫৮ হাজার বর্গমিটার জায়গাজুড়ে ১ হাজার ৭৪১টি প্রতিষ্ঠান তাদের পণ্য প্রদর্শন করছেন। ৫৩টি দেশের ৩৪টি প্যাভিলিয়ন মেলায় অংশগ্রহণ করেছে । এবারের মেলায় পৃথিবীর নানা প্রান্ত থেকে হাজারখানেক বিশেষজ্ঞ অংশ নিচ্ছেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন