News71.com
 International
 15 May 16, 07:01 PM
 585           
 0
 15 May 16, 07:01 PM

নিরাপত্তা ঝুকির কথা বিবেচনা করে প্রায় অর্ধেক মার্কিন নাগরিকই ইন্টারনেট ব্যবহার করেন না.........

নিরাপত্তা ঝুকির কথা বিবেচনা করে প্রায় অর্ধেক মার্কিন নাগরিকই ইন্টারনেট ব্যবহার করেন না.........

আন্তর্জাতিক ডেস্কঃ গোপনীয়তা এবং নিরাপত্তা ঝুঁকির কথা বিবেচনা করে যুক্তরাষ্ট্রের প্রায় অর্ধেক মানুষই ইন্টারনেট ব্যবহার থেকে বিরত আছেন। ইতোমধ্যে তারা ইন্টারনেটে অনেক মৌলিক কাজ করাই বন্ধ করে দিয়েছেন। ৪১ হাজার বাড়িতে চালানো এক জরিপে এ চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। জরিপে অংশগ্রহনকারীর মধ্যে প্রায় ৪৫ শতাংশ মানুষ বলেছেন, গোপনীয়তা ও নিরাপত্তা ঝুঁকির কথা বিবেচনা করে তারা সামাজিক নেটওয়ার্কে পোস্ট দেয়া, ফোরামে মতামত প্রকাশ করা এবং ওয়েবসাইটের মাধ্যমে জিনিস কেনার মতো অনেক মৌলিক কাজই ইন্টারনেটে বন্ধ করে দিয়েছেন।

জরিপটি পরিচালনা করেন মার্কিন সরকারের বাণিজ্য বিভাগের টেলিকমিউনিকেশন অ্যান্ড ইনফরমেশন অ্যাডমিনিস্ট্রেশন শাখা। এতে অংশগ্রহণকারীর মধ্যে ২০ শতাংশ বলেছে, এ জরিপ চালানোর আগের বছরই তারা অনলাইনের নিরাপত্তা ফাঁস হওয়া, পাসওয়ার্ড চুরিসহ নানা রকম জটিল সমস্যায় পড়েছেন। জরিপে অংশ নেয়া প্রতি তিনজনের মধ্যে দু'জনই এ ধরনের চুরির ঘটনাকে ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে তাদের জন্য সবচেয়ে বড় উদ্বেগ বলে জানিয়েছেন।

সংকেতের মাধ্যমে ইমেইল পাঠানো বা তথ্য আদান-প্রদানের অত্যাধুনিক ব্যবস্থার মাধ্যমে এ ধরনের সমস্যা এড়ানোর কথা জরিপে অংশগ্রহণকারীদের মধ্যে হাতেগোনা কয়েকজন ভাবছে বলেও জানা গেছে। জরিপটিতে দেখা গেছে, ইন্টারনেট ব্যবহারের বদলে এ থেকে বিরত থাকার পথই উল্লেখযোগ্য সংখ্যক মার্কিন নাগরিক বেছে নিয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন