international
 31 Jan 16, 02:43 AM
 273             0

পাকিস্তানের মাটি ব্যবহার করে ভারতের পাঠানকোট হামলার বিষয়টি তদন্ত হচ্ছে।। নওয়াজ শরীফ

পাকিস্তানের মাটি ব্যবহার করে ভারতের পাঠানকোট হামলার বিষয়টি তদন্ত হচ্ছে।। নওয়াজ শরীফ

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের প্রধানমন্ত্রী মিয়া নওয়াজ শরীফ বলেছেন খুব শীঘ্রই ভারতের পাঠানকোটে বায়ুসেনার ঘাঁটিতে সন্ত্রাসবাদী হামলার তদন্ত সম্পূর্ণ করবে পাকিস্তান। এই হামলার ফলে ভারতের সঙ্গে পাকিস্তানের আলোচনায় নেতিবাচক প্রভাব পড়েছে বলেও মত প্রকাশ করেছেন পাকিস্তানি প্রধানমন্ত্রী।


নওয়াজ শরীফ সাংবাদিকদের বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী ও বিদেশমন্ত্রীর পাকিস্তান সফরের পর ভারতের সঙ্গে আলোচনা সঠিক দিশায় এগিয়ে যাচ্ছিল। কিন্তু পাঠানকোট হামলার পর সেই প্রক্রিয়া বড় রকমের ধাক্কা খেয়েছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন তাঁদের ভূখণ্ড ব্যবহার করেই ২ জানুয়ারি সন্দেহভাজন জয়েশ-ই-মহম্মদ সন্ত্রাসবাদীরা পাঠানকোটে হামলা করেছিল, এই অভিযোগ তদন্ত করে খতিয়ে দেখতে পাকিস্তান যত দূর যেতে হয় যাবে। তিনি বলেন, হামলার জন্য আমাদের দেশের মাটি ব্যবহার করা হয়েছিল কিনা, তা উদ্ঘাটন করা আমাদের দায়িত্ব।

নওয়াজ বলেন শীঘ্রই আমাদের তদন্ত সম্পূর্ণ হবে। সেই রিপোর্ট সর্বসমক্ষে প্রকাশ করা হবে বলেও জানিয়েছেন নওয়াজ শরীফ। তিনি বলেছেন, রিপোর্টে যে তথ্যই আসবে, তা প্রত্যেকে জানতে পারবেন।

উল্লেখ্য পাঠানকোট হামলার তদন্তে ৬ সদস্যের কমিটি গড়েছেন পাকিস্তান প্রধানমন্ত্রী । তদন্তের নেতৃত্বে রয়েছেন পঞ্জাবের সন্ত্রাসবাদ দমন শাখার অতিরিক্ত আইজি।
প্রধানমন্ত্রীর দাবী সন্ত্রাসবাদীরা পরাস্ত হচ্ছে। তাই মরিয়া হয়েই তারা নিজেদের অস্তিত্ব জানান দিতে বিক্ষিপ্ত আঘাত হানছে। কিন্তু তারা খতম হবেই।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')