News71.com
 International
 13 May 16, 11:15 AM
 647           
 0
 13 May 16, 11:15 AM

শিশুদের জঙ্গীবাদে উৎসাহিত করতে আইএস চালু করেছে বিশেষ মোবাইল অ্যাপস......

শিশুদের জঙ্গীবাদে উৎসাহিত করতে আইএস চালু করেছে বিশেষ মোবাইল অ্যাপস......

আন্তর্জাতিক ডেস্ক: শিশুদের জন্য এবার মোবাইল অ্যাপ লঞ্চ করল জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট। শৈশবেই তাদের মধ্যে জেহাদি ভাবাদর্শ ঢুকিয়ে দিতে এই নয়া পরিকল্পনা নিয়েছে জঙ্গীগোষ্ঠী আইএসের। এই মোবাইল অ্যাপটির মাধ্যমে শিশুদের শেখানো হবে আরবি বর্ণমালা, শব্দভাণ্ডার । শিশুদের নিষ্পাপ মনে ঢুকিয়ে দেওয়া হবে ‘ট্যাঙ্ক’, ‘গান’, ‘রকেট’ –এর মতো শব্দগুলি।

একটি সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, সময়ের সাথে তাল মিলিয়ে আধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে মূলত শিশুদের আরবি ভাষায় উদ্বুদ্ধ করতেই ‘লাইব্রেরি অফ জিল’ নামে একটি মোবাইল অ্যাপ্লিকেশন চালু করেছে আইএস। ইসলামিক স্টেট টেলিগ্রাম চ্যানেলস্ এবং অন্যান্য ফাইল শেয়ারিং ওয়েবসাইটের মাধ্যমেই এই অ্যাপটি চালু করে তারা।

খেলার মাধ্যমে এই অ্যাপের সাহায্যে শেখা যাবে বিশেষ আরবি শব্দ, যেগুলির সঙ্গে যোগ রয়েছে সন্ত্রাসবাদী কার্যকলাপের। শেখা যাবে জেহাদি ইসলামের গান। অ্যাপটির বিভিন্ন ছবি প্রকাশ্যে এসেছে। দেখা গিয়েছে, ইমেজগুলি বেশ রঙিন। সহজেই শিশুদের মন কাড়বে। এছাড়াও থাকবে এমন কিছু ভিডিও, যেখানে শিশুরাই সন্ত্রাসবাদী কার্যকলাপের সঙ্গে যুক্ত। তাদেরই প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। তাদের দিয়েই মুণ্ডচ্ছেদ করানো হচ্ছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন