News71.com
 International
 10 May 16, 11:56 AM
 571           
 0
 10 May 16, 11:56 AM

ইরাকে আইএস নেতা বিমান হামলায় নিহত

ইরাকে আইএস নেতা বিমান হামলায় নিহত

আন্তর্জাতিক ডেস্ক: ইরাকের আনবার প্রদেশে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) গুরুত্বপূর্ণ এক নেতা বিমান হামলায় নিহত হয়েছেন। মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগন এমনটাই দাবি করেছে।

নিহত আইএস নেতার নাম আবু ওয়াহাব। তিনি ইরাকে আল-কায়েদার অন্যতম সদস্য ছিলেন। এই আইএস নেতা ওয়াহাবের নিহত হওয়া নিয়ে এর আগে বেশ কয়েকবার গুজব ছড়িয়েছিল। মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগনের বরাত দিয়ে আজ মঙ্গলবার বিবিসি অনলাইনে প্রকাশ করা হয়।

মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগনের মুখপাত্র পিটার কুকের সাংবাদিকদের বলেন, গত শুক্রবার যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন আন্তর্জাতিক জোটের বিমান হামলায় ওয়াহাব নিহত হয়েছেন। বিমান হামলার সময় এই আইএস নেতা ওয়াহাব আনবার প্রদেশের রুতবা শহরের কাছে একটি গাড়িতে ভ্রমণ করছিলেন। মুখপাত্র পেন্টাগন আরও বলেন, একই বিমান হামলায় ওয়াহাব সহ আরও তিন জঙ্গিও নিহত হয়েছে। ওয়াহাবকে আনবার প্রদেশের আইএসের সামরিক আমির। ওয়াহাবের জন্ম ১৯৮৬ সালে। তিনি কম্পিউটার বিজ্ঞানের ছাত্র ছিলেন। তিনি ইরাকে মার্কিন বাহিনীর হাতে গ্রেপ্তার হয়েছিলেন। তাঁকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছিল। তবে ২০১২ সালে তিনি কারাগার থেকে পালিয়ে যান।

গত ২ বছর যাবত যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন আন্তর্জাতিক জোট ইরাকে আইএসের বিরুদ্ধে বিমান হামলা চালিয়ে আসছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন