News71.com
 International
 22 Sep 18, 05:17 AM
 222           
 0
 22 Sep 18, 05:17 AM

পুকুরের পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৭ জনের মৃত্যু ।। আসামের মুখ্যমন্ত্রীর শোক

পুকুরের পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৭ জনের মৃত্যু ।। আসামের মুখ্যমন্ত্রীর শোক

 

আন্তর্জাতিক ডেস্কঃ মর্মান্তিক দুর্ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়েছে আসামের নগাঁও এলাকায়। পুলিশ ও সেনাবাহিনীর টহলদারি থাকলেও বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা ঘটছে। প্রশাসন বলছে, উত্তেজনা থাকলেও পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে ।

গতকাল শুক্রবার সকালে ঘটনাটি ঘটে। একটি পুকুরে মাছ ধরতে গিয়েছিলেন ১২ জন জেলে। কিন্তু পুকুরের পানিতে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ায় দুর্ঘটনার শিকার হন তাঁরা। ১ হাজার ১০০ ভোল্টের বিদ্যুৎবাহী তারটি কীভাবে ছিঁড়ল, তা নিয়ে প্রশ্ন উঠছে। ঘটনাস্থলেই মারা যান ৬জন। হাসপাতালে আরও একজন মারা যান। বাকি ৫জনের অবস্থা গুরুতর ।

গ্রামবাসীর অভিযোগ, বিদ্যুৎ দপ্তরের কর্মীদের গাফিলতিতেই এই দুর্ঘটনা। তাঁরা চড়াও হন স্থানীয় বিদ্যুৎকর্মীদের বাড়িতে। ব্যাপক ভাঙচুর শুরু হয়। পরিস্থিতি সামাল দিলে অতিরিক্ত পুলিশ বাহিনীর পাশাপাশি নামানো হয় আধা সেনা জওয়ানদের। তাঁরা এলাকায় টহল দিচ্ছেন। ঘটনার পর বিদ্যুৎ দপ্তরের ৩ জনকে কাজে অবহেলার অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্তের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার ।

রাজ্যের বিদ্যুৎমন্ত্রী তপন গগৈ খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যান। তিনি জানান, দপ্তরের কেউ দোষী প্রমাণিত হলে কঠোর শাস্তি পেতে হবে তাঁকে। এ ঘটনা শোক জানিয়েছেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সেনোয়াল। রাজ্যের পানিসম্পদমন্ত্রী কেশব মহন্ত জানিয়েছে, নিহত ব্যক্তিদের প্রত্যেকের পরিবারকে ২ লাখ ৫০ হাজার রুপি করে আর্থিক সাহায্য দেবে রাজ্য সরকার ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন