international
 30 Jan 16, 11:57 AM
 342             0

ভারত-পাকিস্তান সীমান্তে মর্টার বিস্ফোরণে ৩ বিএসএফ জওয়ান নিহত।। আহত ৪

ভারত-পাকিস্তান সীমান্তে মর্টার বিস্ফোরণে ৩ বিএসএফ জওয়ান নিহত।। আহত ৪

নিউজ ডেস্ক : ভারত-পাকিস্তান সীমান্তে মর্টার বিস্ফোরণে ৩ বিএসএফ জওয়ান নিহত হয়েছে। রাজস্থানের জয়সলমীরে বিএসএফের কিষানগড় ফিল্ড ফায়ারিং রেঞ্জে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় কমপক্ষে ৪ জওয়ান আহত হয়েছে। গতকাল ফায়ারিং ট্রেনিং চলার সময় দুর্ঘটনাবশত এই মর্টারের বিস্ফোরণ ঘটে। দুর্ঘটনায় আহতদের দ্রুত হেলিকপ্টারে করে চিকিৎসার জন্য যোধপুরে নেয়া হয়েছে।

বিএসএফ-এর সুত্রে ফায়ারিং রেঞ্জে জওয়ানরা মর্টার ফায়ারিংয়ের অনুশীলন চালানোর সময় দুপুর ১ টায় আচমকা মর্টার ফেটে যাওয়ায় ৩ জওয়ানের মৃত্যু হয়। এ ঘটনায় অন্য ৪ জওয়ান গুরুতর আহত হয়েছে।তাদের অবস্থা আশঙ্কাজনক। আহতদের বিমানবাহিনীর হেলিকপ্টারে করে জয়সলমীর এবং যোধপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এ ঘটনার সঠিক কারন অনুসন্ধানের জন্য বিভাগীয় তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। হতাহত হওয়া ওই জওয়ানরা সকলেই রাজস্থান সীমান্তের। তারা এই ফায়ারিং রেঞ্জে ২ ফেব্রুয়ারি থেকে প্রস্তাবিত আন্তঃসীমান্ত শুটিং প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য প্রস্তুতি মুলক অনুশীলন করছিলেন। উল্লেখ্য বছর তিনেক আগেও ওই ফায়ারিং রেঞ্জে এরকমই একটি দুর্ঘটনায় ৪ জওয়ান আহত হয়েছিল । অবশ্য সে সময় কারো মৃত্যু হয়নি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')