News71.com
 International
 06 May 16, 08:21 PM
 589           
 0
 06 May 16, 08:21 PM

সরাসরি প্রেসিডন্ট ওবামার বিরুদ্ধে অবস্থান নিয়ে রিপাবলিকান ট্রাম্প জানালেন যুক্তরাজ্যের ইইউ ত্যাগ করা উচিত

সরাসরি প্রেসিডন্ট ওবামার বিরুদ্ধে অবস্থান নিয়ে রিপাবলিকান ট্রাম্প জানালেন যুক্তরাজ্যের ইইউ ত্যাগ করা উচিত

আন্তর্জাতিক ডেস্ক : বর্তমান মার্কিন প্রেসিডন্টের একদম বিপরীতে অবস্থান নিয়ে রিপাবলিকান দল থেকে প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প জোরালো ভাষায় বলেছেন যুক্তরাজ্যের ইউরোপিয়ান ইউনিয়ন (ইইউ) ত্যাগ করা উচিত । তিনি জানিয়েছেন, শরণার্থী সমস্যার কারণে বর্তমানে দারুণ হুমকির মুখে আছে ইইউ অঞ্চলের দেশগুলো।

 মার্কিন ফক্স নিউজকে দেয়া এই সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, যুক্তরাজ্য ইউরোপিয়ান ইউনিয়নকে ছাড়াই ভাল থাকবে। এটা আমার ব্যক্তিগত অভিমত, কোন অনুরোধ বা উপদেশ নয়। আমি ব্রিটেনকে বেশ ভাল মত চিনি। সেখানে আমার বড় অঙ্কের বিনিয়োগ রয়েছে। আমি চাই, তারা নিজেরা নিজেদের সিদ্ধান্ত নেবে।

 তিনি এ সময় আরো বলেন, ইউরোপের জন্য শরণার্থী মারাত্মক এক সমস্যা। আর সেই সমস্যাকে আরো বাড়িয়ে তুলছে ইউরোপিয়ান ইউনিয়ন।

 এদিকে গত বেশ কিছুদিন ধরে যুক্তরাজ্যকে ইইউ-এর সঙ্গে থাকার আহ্বান জানিয়ে আসছেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। ব্রিটেন ও জার্মান সফরেও তিনি ব্রিটেনকে ইইউতে থাকার অনুরোধ জানায়। তিনি এ সময় আরও জানান, ব্রিটেন ইইউ ভুক্ত না থাকলে আমেরিকার সাথে সম্পর্ক ঔপনিবেশিক আমল অর্থাৎ 'রাণীর যুগের মত' হয়ে যাবে।

 এ সময় প্রেসিডন্ট ওবামা আরো বলেন, ইউরোপিয়ান ইউনিয়নের মত শক্তিশালী একটি গোষ্ঠিকে নেতৃত্ব দেয়ার বদলে ত্যাগ করাটা হবে ব্রিটেনের ঐতিহাসিক ভুল।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন