News71.com
 International
 06 May 16, 12:44 PM
 589           
 0
 06 May 16, 12:44 PM

দীর্ঘ ২ বছর পর ইসরায়েল আর ফিলিস্তিনীদের মধ্যে আবারও বড় ধরনের সংঘর্ষ ।।

দীর্ঘ ২ বছর পর ইসরায়েল আর ফিলিস্তিনীদের মধ্যে আবারও বড় ধরনের সংঘর্ষ ।।

আন্তর্জাতিক ডেস্কঃ প্রায় ২বছর সংঘাত বিরতির পর, আবারও গাজা ভূখণ্ডে ইসরায়েলি আর ফিলিস্তিনের মধ্যে বড় ধরনের সংঘর্ষ শুরু হয়েছে । গাজায় হামাসের ৩টি অবস্থানে বিমান হামলা করেছে ইসরায়েলি বিমান বাহিনী। গাজা সীমান্তের কাছে ১টি গোপন সুরঙ্গ আবিষ্কারের পর নতুন করে এই সহিংসতা শুরু হলো ।

ইসরায়েলি সেনাবাহিনীদের দাবি তারা যখন ওই সুরঙ্গটির কাছে যায় তখন তাদের উপর মর্টার হামলা চালানো হয় ।আগামী বুধবার থেকে হামাস এবং অন্য জঙ্গি গোষ্ঠীগুলো ইসরায়েলের অন্তত ১০টি অবস্থানে মর্টার হামলা আর গুলি করেছে বলে তাদের দাবি ।

ইসরাইলের সরকারি বাহিনীর দাবী এরপরেই ট্যাঙ্ক নিয়ে হামলার পাশাপাশি অন্তত ৩ দফা বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। তাদের দাবি তাদের উপর মর্টার হামলার জবাব দিতেই তাদের পাল্টা হামলা।ইসরায়েলের ট্যাঙ্কের গোলায় ১জন নারী নিহত আর বেশ কয়েকজন ফিলিস্তিনি আহত হয়েছে বলে জানা গেছে। তার মধ্যে যদিও প্রায়ই ইসরায়েলি এবং ফিলিস্তিনিদের মধ্যে ছোটখাটো সহিসংতার ঘটনা ঘটেছে ।
ফিলিস্তিনিদের ছুরিকাঘাত বা ইসরায়েলিদের গুলিতে হতাহতের ঘটনাও ঘটেছে। কিন্তু ২বছর আগে ২পক্ষের মধ্যে যে বড় ধরনের সংঘর্ষ হয়েছিল, সেই ঘটনার পর এটাই বড় ধরনের সহিংসতার ঘটনা ঘটল ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন