international
 29 Jan 16, 12:32 PM
 221             0

সন্ত্রাস দমনে পাকিস্তানকে চাপে রাখতে হবে: দিল্লীতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত

সন্ত্রাস দমনে পাকিস্তানকে চাপে রাখতে হবে: দিল্লীতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত

নিউজ ডেস্ক : সন্ত্রাস দমনে পাকিস্তানকে অব্যাহত চাপের মুখে রাখতে হবে বলে মন্তব্য করেছেন ভারতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রিচার্ড ভার্মা। পাঠানকোটে সন্ত্রাসী হামলার পরও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লাহোর সফর ও পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গে বৈঠকের প্রশংসা করেছেন তিনি। ভার্মা আশ্বাস দেন, ভারত-পাকিস্তানের মধ্যে সম্প্রীতি বজায় রাখতে যুক্তরাষ্ট্র ভারতের পাশে থাকবে।

গতকাল বৃহস্পতিবার ভারতীয় জনপ্রিয় চ্যানেল এনডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে রিচার্ড ভার্মা এসব কথা বলেন। এসময় তিনি লাহোরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের প্রশংসা করে বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে পাকিস্তানের উদারপন্থীদের সঙ্গে একত্রে কাজ করা প্রয়োজন। সন্ত্রাস ইস্যুতে যুক্তরাষ্ট্র ও ইসলামাবাদ একযোগে কাজ করে যাচ্ছে।

ভারত ও পাকিস্তান দুই দেশের সঙ্গেই যুক্তরাষ্ট্রের সম্পর্ক ভালো উল্লেখ করে ভার্মা বলেন, সন্ত্রাস দমনে ভারতকে সহযোগিতা করে যাবে যুক্তরাষ্ট্র। গত বছর পারমাণবিক শক্তি, প্রতিরক্ষা, ব্যবসা-বাণিজ্য নিয়ে যুক্তরাষ্ট্র ও ভারতের মধ্যে বেশ কিছু গুরুত্বপূর্ণ সমঝোতা ও চুক্তি হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')